BRO will complete all weather road in Ladakh and new missiles installed there

লাদাখের সব আবহাওয়ায় রাস্তা – বসানো হলো নতুন মিসাইল

ভারতবর্ষ

লাদাখে সব রকম আবহাওয়াকে চলনযোগ্য রাস্তার (Road in Ladakh) কাজ শেষ করতে হবে। জাতীয় নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা, সড়ক নির্মাণের …

নিজস্ব সংবাদদাতা: উত্তরের লাদাখ সীমান্তের জট কিছুতেই কাটছে না। একাধিক বৈঠকে হয়েছে গত কয়েক মাসে। কিন্তু সার্বিক সমাধানের কোনো রাস্তা বার হয় নি। চীন শুধু সেনাবাহিনীর জায়গা বদলাচ্ছে। ফলে ভারতকে সবসময় প্রস্তুত থাকতে হচ্ছে। লাদাখ নিয়ে উদ্যোগ বেড়েছে কেন্দ্রীয় সরকারের। লাদাখে সব রকম আবহাওয়াকে চলনযোগ্য রাস্তার (Road in Ladakh) কাজ শেষ করতে হবে। জাতীয় নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা, সড়ক নির্মাণের কাজ শেষ করতে দ্রুত পদক্ষেপ নিচ্ছেন।

BRO will complete all weather road in Ladakh and new missiles installed there
BRO will complete all weather road in Ladakh and new missiles installed there

এদিকে চীন সেনারা বসে নেই। পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে সেনা সরঞ্জাম মোতায়েন করেছে বেজিং। সেখান থেকে অতর্কিতে আক্রমণ চালাতে পারে। পিএলএ-র কপ্টার সীমান্ত পেরিয়ে দেশের ভিতর ঢুকে পড়তে পারে। সেই কারণেই পূর্ব লাদাখের বিভিন্ন জায়গায় নতুন এয়ার ডিফেন্স মিসাইল সিস্টেম বসানো হয়েছে। ভারতের আকাশসীমায় কোনও চীনের বিমান ঢুকে পড়লে চোখের নিমেষে তা প্রতিহত করবে ভারতের এই শক্তিশালী মিসাইল।

[ আরও পড়ুন ] আজ সনিয়া ও মমতার ডাকে NEET ও JEE নিয়ে বৈঠক

লাদাখের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপনের জন্য আরও একটি রাস্তার প্রয়োজন আছে বলে মনে করছেন সিনিয়র মিলিটারি কম্যান্ডাররা। জানা যাচ্ছে, লেহ শহর থেকে ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত নিমু। আর এটি হবে লাদাখের প্রথম সমস্ত রকম আবহাওয়ায় চলাচলের যোগ্য প্রথম সড়ক। আগামী মাসে চালু হচ্ছে, রোহতাং লা-এর ৯.০২ কিলোমিটার দীর্ঘ “অটল টানেল”। এই টানেল চালু হলে মানালি ও লেহর মধ্যে দূরত্ব কমবে ৪৬ কিলোমিটার। মে মাসে সু-৩০ এয়ার ক্রাফট মোতায়েন করে বায়ুসেনা। লাদাখের হোটান, গর গুনসা, কাশগড়, হোপিং এলাকায় কড়া নজর রাখছে বায়ুসেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *