BSF at Pak land through tunnel in Samba

পাক ভূখণ্ডে ঢুকলেন ভারতীয় জওয়ানরা – সাম্বায় সুড়ঙ্গ !!!

ভারতবর্ষ

আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে পাকিস্তানের ভিতরে ঢুকে পড়েছিলেন ভারতীয় জওয়ানরা (BSF at Pak land)। সাম্বায় নিয়ন্ত্রণরেখার কাছাকাছি …

নিজস্ব সংবাদদাতা: পাক সীমান্তের অস্থিরতা কিছুতেই কাটছে না। প্রায় প্রত্যেকদিন পাকিস্তান অনৈতিক ভাবে গুলি ছুঁড়ছে। এর যোগ্য জবাব দিতে তৈরী ভারতীয় সেনাদল। সীমান্ত পেরিয়ে পাক ভূখণ্ডে প্রবেশ করেছে দক্ষ ভারতীয় সেনারা। নগরোটায় জঙ্গিদের ব্যবহৃত সুড়ঙ্গের উৎসমুখ সন্ধানে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে পাকিস্তানের ভিতরে ঢুকে পড়েছিলেন ভারতীয় জওয়ানরা (Indian army at Pak land)। সাম্বায় নিয়ন্ত্রণরেখার কাছাকাছি একটি সুড়ঙ্গের সন্ধান পায় বিএসএফ। নিরাপত্তা বাহিনীর জওয়ানরা ওই সুড়ঙ্গ দিয়ে পাক সীমানার ভেতরে প্রায় ২০০ মিটার পৌঁছে যান।

BSF at Pak land through tunnel in Samba
BSF at Pak land through tunnel in Samba

জানা গযজ্ঞে, এই সুরক্ষিত সুড়ঙ্গটি শুরু হয়েছে পাক সীমানার ভিতর থেকে। এই সুড়ঙ্গ দিয়েই ভারতীয় সীমানায় ঢুকেছিল বন্দুকবাজরা। এর মধ্যে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার সীমান্তরেখায় পাক সেনার ছোঁড়া গুলিতে শহিদ হলেন এক বিএসএফ অফিসার। এই শহিদ বিএসএফ জওয়ান ৫৯ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন। আসলে কোনও কারণ ছাড়াই এদিন রাজৌরি সেক্টরে নিয়ন্ত্রণরেখাতে গুলি চালাতে শুরু করে পাকিস্তান। নিজের কর্তব্যের প্রতি অবিচল থেকে লড়াই করার সময় শহিদ হন মণিপুরের এই তরুণ।

[ আরও পড়ুন ] অক্ষয়ের সাথে আদিত্য যোগী – দেশের বৃহত্তম ফিল্ম সিটি?

কিছু দিন আগেই জম্মু-শ্রীনগর হাইওয়ের কাছে নগরোটায় সেনাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে নিহত হয় ৪জন জৈশ-এর সদস্য। তাদের কাছ থেকে উদ্ধার হয় ১১টি একে ৪৭ রাইফেল, ৩টি পিস্তল, ৩৫টি গ্রেনেড-সহ বিপুল অস্ত্রশস্ত্র। এদের থেকে উদ্ধার হওয়া ফোনের সূত্র ধরেই হদিশ পাওয়া যায় ওই সুড়ঙ্গের। পাকিস্তানের পক্ষ থেকে বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। সেই ২০০৩ সালে হওয়া যুদ্ধবিরতি চুক্তির পর থেকে প্রতিদিন বেনিয়ম করে পাকিস্তান তা ভঙ্গ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *