Chemicals on Amazon Helped Kashmiri Teen to Make the Bomb for Pulwama Attack

Chemicals on Amazon: পুলওয়ামার বিস্ফোরক রাসায়নিক অ্যামাজনের অনলাইনে!

ভারতবর্ষ

পুলওয়ামা হামলার সঙ্গে জুড়ে গিয়েছে জনপ্রিয় অনলাইন শপিং সাইট ‘অ্যামাজন’-এর (Chemicals on Amazon) নাম। ওই হামলায় ব্যবহৃত আইইডি বিস্ফোরক …

আমজনতার আমাজন আতংকের আধার! এমনই তথ্য জানতে পেরেছে দেশের এনআইএ। পুলওয়ামা হামলার সঙ্গে জুড়ে গিয়েছে জনপ্রিয় অনলাইন শপিং সাইট ‘অ্যামাজন’-এর (Chemicals on Amazon) নাম। ওই হামলায় ব্যবহৃত আইইডি বিস্ফোরক তৈরির রাসায়নিক এসেছিল অ্যামাজনের অনলাইন ডেলিভারিতে!‌ পুলওয়ামা হামলার মূল চক্রী জইশ-ই-মহম্মদের সক্রিয় সদস্য শাকির বসির মাজরে-কে আগেই গ্রেফতার করেছিল এনআইএ। জেরায় সে জানিয়েছিল যে বিস্ফোরক বানানোর সরঞ্জাম এসেছিল অনলাইন ডেলিভারিতে।

List of Martyred CRPF During Pulwama Attack
List of Martyred CRPF During Pulwama Attack

আলপিন ঠেলে এখন আর শুধু এনাকোন্ডা নয়, শহর ধ্বংসের মশলা মিলবে আমাজন থেকে! একেই ব্যবসা বলে! পুলওয়ামা হামলায় জড়িত সন্দেহ শুক্রবার আরও ২জনকে গ্রেপ্তার করেছে এনআইএ। তাদের মধ্যেই একজন সেই ব্যক্তি যে অনলাইনে অর্ডার দিয়ে বিস্ফোরক বানানোর রাসায়নিক এবং অন্যান সরঞ্জাম আনিয়েছিল। এনআইএ সূত্রে খবর, ধৃত দু’জনের একজন বছর উনিশের ওয়াইজ–উল ইসলাম শ্রীনগরের বাসিন্দা। আবার মহম্মদ আব্বাস পুলওয়ামার বাসিন্দা। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে এনআইএ।

বিদেশী নিষিদ্ধ ইস্কন মন্দিরে – আরও জানতে ক্লিক করুন…

Shaki Bashir
Shaki Bashir

এনআইএ-র এক তদন্তকারী আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক ভাবে জেরায় ওয়াইজ–উল–ইসলাম স্বীকার করেছে যে তার আম্যাজন অ্যাপে অনলাইনে শপিংয়ের অ্যাকাউন্ট ছিল। রাসায়নিক এবং ব্যাটারি সহ অন্যান্য সরঞ্জাম অনলাইনে অ্যামাজন থেকে কিনে জইশ জঙ্গিদের কাছে পৌঁছে দিয়েছিলেন ওয়াইজ। ২০১৮ সালের এপ্রিম-মে মাসে বিস্ফোরক তৈরির জন্য কাশ্মীরে এসেছিল জৈশ জঙ্গি মহম্মদ উমর। জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর হামলা হয়েছিল সিআরপিএফ-এর কনভয়ে। নিহত হয়েছিলেন ৪০জন জওয়ান। তদন্তে জানা যায়, এই বিস্ফোরণে ব্যবহার হয়েছিল প্রায় ৮০ থেকে ১০০ কেজি বিস্ফোরক।

সিকিমে বিদেশিদের প্রবেশ নিষেধ – আরও জানতে ক্লিক করুন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *