China abducted 5 Indian youths of Arunachal Pradesh

অরুণাচলে পাঁচ যুবককে চীন বাহিনীর অপহরণ

ভারতবর্ষ

সীমান্তের এই সংঘাতের আবহের মধ্যেই, অরুণাচল প্রদেশ থেকে পাঁচজন ভারতীয় নাগরিককে অপহরণ (China abducted 5 Indian) করার অভিযোগ …

নিজস্ব সংবাদদাতা: দুই দেশের একাধিক বৈঠকে হয়েই যাচ্ছে। কিন্তু সীমান্তের পরিস্থিতি কিছুতেই বদলাচ্ছে না। চীন তার আগ্রাসন নীতি থেকে সরে যাচ্ছে না। সীমান্তের এই সংঘাতের আবহের মধ্যেই, অরুণাচল প্রদেশ থেকে পাঁচজন ভারতীয় নাগরিককে অপহরণ (China abducted 5 Indian) করার অভিযোগ উঠল চীনের পিপলস লিবারেশন আর্মির বিরুদ্ধে। অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং এই দাবি করেছেন। প্রতিরক্ষমন্ত্রীদের আলোচনার মাঝেই আবার বিশ্বাসঘাতকতা করলো বেজিং।

China abducted 5 Indian youths of Arunachal Pradesh

অরুণাচলে অপহৃতদের এক জনের দাদা প্রকাশ রিংলিংও টুইট করে এই তথ্য জানান। জানা যাচ্ছে, এই পাঁচ অপহৃতরা সকলেই স্থানীয় তাজিন সম্প্রদায়ের। এদিকে অরুণাচল পুলিশের ডিজি বলেন, আজ শনিবার ভোরে নাচো সার্কলের সেরা-৭ এলাকার একটি জঙ্গল থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে এখনো সরকারি ভাবে কোনও অভিযোগ পায়নি পুলিশ। যদিও এই ব্যাপারে ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

[ আরও পড়ুন ]  ভারতে AK 47 203 Rifles উত্‍‌পাদন – ভারত ও রাশিয়া চুক্তি

এটি অরুনাচলের ভারত-চীন সীমান্তের ৭ নম্বর সেরা সেক্টরের ঘটনা। এই এলাকা থেকে তনু বকর, প্রশাত রিঙলিং, নগারু দেরি, দংতু এবিয়া, টচ সিংকাম নামের পাঁচ যুবক নিখোঁজ হয়েছে। কংগ্রেস বিধায়ক নিনং এরিং জানান, “রাশিয়ায় ভারত-চিন বৈঠকে মাঝেই পাঁচ ভারতীয় যুবককে তুলে নিয়ে গেল চীনের সেনাবাহিনী। আবার একটা ভুল বার্তা দিল বেজিং ফৌজ। কয়েক মাসে আগে একই ধরনের একটা ঘটনা ঘটেছিল। পিপলস লিবারেশন আর্মি ও চীনকে একটা যোগ্য জবাব দেওয়া উচিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *