Defence minister Rajnath Singh in Leh of Ladakh amid India China LAC stand off

রাজনাথ সিং লাদাখে পৌঁছালেন – মোদী অর্থনীতির বৈঠকে

ভারতবর্ষ

উত্তেজক পরিস্থিতির মধ্যে লাদাখ পৌঁছচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh in Leh)। আজ শুক্রবার লাদাখ ও জম্মু কাশ্মীরে দু’দিনের সফরে …

নিজস্ব সংবাদদাতা: ভারতবর্ষ এখন নানাবিধ অস্বস্তির মধ্যে দিয়ে যাচ্ছে। ঘরে -বাইরে -সীমান্তে প্রতিদিন তৈরী হচ্ছে নতুন সমস্যা। ভাইরাসের প্রসা। আতংকের মধ্যে ফেলেছে সবাইকে। এর মধ্যে লাদাখ সীমান্তে জেগেছে চাপা উত্তেজনা। পূর্ব লাদাখে ফিঙ্গার এলাকা থেকে সম্পূর্ণ ভাবে চীন সেনা সরাতে নারাজ। উত্তেজক পরিস্থিতির মধ্যে লাদাখ পৌঁছচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh in Leh)। আজ শুক্রবার লাদাখ ও জম্মু কাশ্মীরে দু’দিনের সফরে তার সাথে আছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে।

Defence minister Rajnath Singh in Leh of Ladakh amid India China LAC stand off
Defence minister Rajnath Singh in Leh of Ladakh amid India China LAC stand off

এদিকে ঘর সামলাতে ব্যস্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনার জন্য দেশের অর্থনীতিতে মস্ত প্রভাব পড়েছে। সেই সব বুঝতে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি প্রয়োজন বুঝে দেশের অর্থ ও বাণিজ্য মন্ত্রকের ৫০ জন শীর্ষ আমলাদের সঙ্গে আলোচনায় বসেন। গোটা পৃথিবীর সেনসেক্স টালমাটাল। চাহিদা ও উৎপাদন কমে যাওয়াত গত কয়েকটি ত্রৈমাসিকে আর্থিক বৃদ্ধির হার কমেছে। এই অবস্থায় অর্থনীতির পালে বাতাস না আনলে দেশে আর্থিক মন্দার ভ্রূকুটি দেখা দিতে পারে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় দেড় ঘণ্টা বৈঠক হয়। প্রায় ৫০জন শীর্ষস্থানীয় আমলাদের কাছ থেকে বিস্তারিত বিবরণ নেন প্রধানমন্ত্রী।

[ আরও পড়ুন ] ইজরায়েল থেকে স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র কিনছে ভারত

এদিকে পূর্ব লাদাখের চুসুলে গত মঙ্গলবার বৈঠকে বসেন দু’দেশের সেনা কমান্ডারেরা। সেখানে প্রায় ১৪ ঘণ্টা ধরে বৈঠক চলে। বর্তমানে বেজিং, প্যাংগং লেকের ফিঙ্গার চার থেকে আট পর্যন্ত নিজেদের দখলে রেখেছে। লাদাখ থেকে দিল্লিতে উড়ে এসেছেন নর্দার্ন কমান্ডের প্রধান লেফটন্যান্ট জেনারেল ওয়াই কে জোশী। বিপিন রাওয়ত ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনায় বসতে চলেছেন জোশী। পূর্ব লাদাখে আরও ৬০ হাজার সেনা রেখেছে ভারত। সেখানে রাখা আছে ভীষ্ম ট্যাংক, অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার, সুখোই ফাইটার জেট, চিনুক ও রুদ্র হেলিকপ্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *