Eminent Tv Journalist Arnab Goswami Resigns from Editors Guild of India

Arnab Goswami: ‘এডিটরস গিল্ড’ থেকে অর্ণব গোস্বামী ইস্তফা দিলেন

ভারতবর্ষ

অর্ণব গোস্বামী (Arnab Goswami) ভারতের একজন প্রথম সারির সাংবাদিক। তিনি ভারতীয় নিউজ চ্যানেল টাইমস নাও – এর মুখ্য সম্পাদক ছিলেন । ২০০৪ …

অর্ণব গোস্বামী (Arnab Goswami) ভারতের একজন প্রথম সারির সাংবাদিক। তিনি ভারতীয় নিউজ চ্যানেল টাইমস নাও – এর মুখ্য সম্পাদক ছিলেন । ২০০৪ সালে এশিয়ান টেলিভিশন পুরস্কার প্রদান অনুষ্ঠানে এশিয়ার শ্রেষ্ঠ বার্তা পরিবেশকের পুরস্কার লাভ করেন। সেই প্রখ্যাত সাংবাদিক ‘এডিটরস গিল্ড’ থেকে সরে দাঁড়ালেন। লাইভ শো চলাকালীনই অভাবনীয় কাণ্ড ঘটালেন রিপাবলিক টিভির প্রতিষ্ঠাতা তথা সংস্থার চিফ এডিটর অর্ণব গোস্বামী। গতকাল মহারাষ্ট্রের পালঘরে ঘটে যাওয়া মর্মান্তিক গণহত্যার উপর আলোচনা চলছিল টিভির পর্দায়।

Arnab Goswami During Palghar Debate
Arnab Goswami During Palghar Debate

দিল্লী বিশ্ববিদ্যালয়ের অর্ন্তগত হিন্দু কলেজ থেকে সমাজশাস্ত্র বিষয়ে স্নাতক ডিগ্রী নেওয়ারনেওয়ারপর পর অর্ণব গোস্বাম ১৯৯৪ সালে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অর্ন্তগত সেইন্ট এন্থনীজ কলেজ থেকে সামাজিক নৃতত্ত্ব বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে তিনি ফেলিক্স ফেলোশিপের প্রাপক ছিলেন। ২০০০ সালে তিনি কেমব্রিজ বিশ্ববিদ্যালয়র আন্তঃরাষ্ট্রীয় অধ্যয়ন বিভাগ (সিডনী সাসেক্স কলেজ)এ একজন ভিজিটিং ফেলো ছিলেন। তিনি সেই সময়ে ডি সি পাবেট ফেলো ছিলেন।

লকডাউনে আরও ছাড় মিলছে – আরও জানতে ক্লিক করুন …

সেই অর্ণব গোস্বামী প্রকাশ্যেই জানালেন, সম্পাদকীয় সংগঠন ‘এডিটরস গিল্ড’-এর সদস্য পদ থেকে ইস্তফা দিলেন তিনি। লাইভ শো তে অর্ণব এই কথা জানানোর পরেই জল্পনা ঘনিয়েছে নানা মহলে। তিনি পোস্ট জানান, ‘আমি দীর্ঘদিন ধরে এডিটর্স গিল্ডের সদস্য ছিলাম এবং এই পালঘর গণপিটুনি ইস্যুতে গিল্ডের চুপ থাকার কারণে আমি এখন থেকে লাইভ টিভিতে পদত্যাগ করছি। এই গিল্ডের সদস্যরা নিজেদের স্বার্থ ছাড়া কিছু চেনে না।’ ভুয়ো খবরে ভরে গেছে দেশের মিডিয়া। সেখান থেকেই তার এই সরে আসা। তবে এব্যাপারে প্রবীণ সাংবাদিকরা একেবারেই নীরব আছেন।

তবলিঘিদের খোঁজ দিলেই মিলবে ১০,০০০ টাকা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *