Fire brigade and robot reaches to tackle Borivali shopping mall fire

মুম্বাইয়ের শপিং মলে আগুন – ‘ফায়ার রোবট’ ও দমকল

ভারতবর্ষ

আজ শনিবার ভোররাতে মুম্বাইয়ের তিনতলা শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে আগুন (Borivali mall fire) লাগে। খবর পেয়েই দমকলের ১৪টি ইঞ্জিন পৌঁছায় …

নিজস্ব সংবাদদাতা: দেশের বাণিজ্য নগরীতে সমস্যা লেগেই আছে। ভাইরাসের দৌড় সেখানে প্রায় লাগামছাড়া। এরই মাঝে লেগে আছে আগুনের বিপর্যয়। আজ শনিবার ভোররাতে মুম্বাইয়ের তিনতলা শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে আগুন (Borivali mall fire) লাগে। খবর পেয়েই দমকলের ১৪টি ইঞ্জিন পৌঁছায় ঘটনাস্থলে। ভয়াবহ আগুনের পরিস্থিতি সামাল দিতে ফায়ার রোবট ব্যবহার করা হচ্ছে। মুম্বাইয়ের বোরিভালিতে অবস্থিত শপিং সেন্টারটি থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী দ্রুত ছড়িয়ে পড়ে চারদিকে। তীব্র আতঙ্ক তৈরী হয়েছে সেই এলাকাতে।

Fire brigade and robot reaches to tackle Borivali shopping mall fire
Fire brigade and robot reaches to tackle Borivali mall fire in Mumbai

আজ ভোরবেলা এই আগুন লাগলেও সেই শপিং সেন্টারটি একেবারেই ফাঁকা ছিল। এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর মেলে নি। তবে ওই মল বিল্ডিং-এর বেসমেন্ট থেকেই প্রথম আগুন ছড়ায় বলে জানিয়েছেন চিফ ফায়ার অফিসার প্রভাত রাহাংডালে। দমকলের আরও ১৪টি ইঞ্জিন এবং ১৩টি জাম্বো ট্যাংকার আগুন নেভানোর কাজে ব্যবহার করা হচ্ছে। মলের একটি দোকানে শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে বলে জানাচ্ছেন শপিং সেন্টারের সিকিউরিটি ইনচার্জ।

[ আরও পড়ুন ] নেপালে বন্ধ করা হলো ভারতীয় সংবাদ চ্যানেল

করোনা সংক্রমণ, ঘূর্ণিঝড়, বৃষ্টির মধ্যে এই অগ্নিকাণ্ডের বিপর্যয়। আজ এক ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী রইল মুম্বই বিখ্যাত বরিভেলি এলাকা। রাত তিনটে নাগাদ ইন্দ্রপ্রস্থ শপিং মলে আগুন ধরে যায়। এই শপিং কমপ্লেক্সের মধ্যে ৭৭টি দোকান রয়েছে। গত আট ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দক্ষ দমকলকর্মীরা। জেসিবি মেশিন দিয়ে শপিং মলের চারিদিকের রেলিং ভেঙে দেওয়া হয়েছে। গত ফেব্রুয়ারী মাসে নভী মুম্বইয়ের নেরুল সিউড এলাকার সেক্টর ৪৪-এর একটি ২১তলা বিল্ডিঙে ভয়াবহ আগুন লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *