Flood in Assam affected over 2 lakh people and thunderstorm takes 83 lives in Bihar in a day

আসামে বন্যায় ক্ষতিগ্রস্ত ২ লক্ষ মানুষ – বিহারে ঝড়ে ৮৩ মৃত্যু

ভারতবর্ষ

এক মাসের মধ্যে আবার বন্যা দেখা দিয়েছে আসামে। সেখানকার বন্যা (Flood in Assam) পরিস্থিতি ক্রমশ আরও অবনতি ঘটছে। জানা যাচ্ছে, এই বন্যায় …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাসের সাথে পাল্লা দিচ্ছে প্রাকৃতিক বিপর্যয়। দেশের নানা প্রান্তে ঝড়, ভূমিকম্প ও বন্যা হয়েই চলেছে। বিভিন্ন রাজ্যে অগণিত মানুষ চরম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে। এক মাসের মধ্যে আবার বন্যা দেখা দিয়েছে আসামে। সেখানকার বন্যা (Flood in Assam) পরিস্থিতি ক্রমশ আরও অবনতি ঘটছে। জানা যাচ্ছে, এই বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ২ লক্ষের বেশি মানুষ।

[ আরো পড়ুন ]  ট্রেন ১২ই আগস্ট পর্যন্ত বন্ধ – সমস্ত ট্রেনের টিকিট বাতিল

গুয়াহাটির আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ শুক্রবার ও শনিবার আসাম, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড ও মনিপুরে বেশি বৃষ্টির সম্ভাবনা আছে।

Flood in Assam affected over 2 lakh people
Flood in Assam affected over 2 lakh people

গতকাল বৃহস্পতিবার, বিহারে প্রবল ঝড়ে মারা গেছেন কমপক্ষে ৮৩ জন। তবে এই মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে মনে করছে বিপর্যয় মোকাবিলা দফতর। সকল মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারের গোপালগঞ্জ জেলায় শুধু প্রাণ হারিয়েছেন ১৩ জন মানুষ।

[ আরো পড়ুন ] সুপ্রিম কোর্টে স্থগিত CBSE ও ICSE পরীক্ষা

অসংখ্য বাড়ির দেওয়াল এক লহমায় ভেঙে যায়। ছোট বড়ো গাছ ভেঙে পড়ে আহত হয়েছেন অসংখ্য মানুষ। সকলকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পৌঁছনোর ব্যবস্থা করছে বিহার সরকার।

আসামে এখনও পর্যন্ত ১১,৫০০-এর বেশি মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। আজ বৃহস্পতিবার এই বন্যার জল ঢুকেছে রাজ্যের কমবেশি নয়টি জেলায়। ধীমাজি, বিশ্বনাথ, গোলাঘাট, জোরহাট, মাজুলি, শিবাসাগর, ডিব্রুগড়, তিনসুকিয়ার এলাকা এখন সম্পূর্ণ ভাবে বন্যা কবলিত।

এর পাশে বিহারের ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, “বৃষ্টি ও বজ্রপাতের ফলে বিহারে মৃত্যুর খবর জেনে আমি শোকাহত। উত্তর প্রদেশেও এদিন বাজ পড়ে কয়েকজনের মৃত্যুর খবরএসেছে। আমি মৃতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *