Flood in Telangana and Hyderabad kills over 45 people

ব্যাপক বৃষ্টিতে তেলঙ্গানায় ৩০ ও হায়দ্রাবাদে ১৫ জনের মৃত্যু

ভারতবর্ষ

গোটা গাড়ি জলের মধ্যে সম্পূর্ণ ডুবে (Flood in Telangana) গেছে। মৃতদেহের সাথে জলে ভেসে যাচ্ছে ভাতের হাঁড়ি। তেলেঙ্গানায় হাজার হাজার একর …

নিজস্ব সংবাদদাতা: ব্যাপক বৃষ্টিতে দক্ষিণ ভারতের একাধিক রাজ্যের অবস্থা শোচনীয়। বেশ কিছু এলাকাতে বন্যার পরিস্থিতি তৈরী হয়েছে। টানা কয়েক ঘণ্টার ভারী বৃষ্টির ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে তেলেঙ্গানা। একাধিক দুর্ঘটনার জন্য এ পর্যন্ত ৩০ জনের মৃত্যুর খবর মিলেছে। রাস্তাতে তীব্র জলের স্রোত নদীকে হার মানাচ্ছে। গোটা গাড়ি জলের মধ্যে সম্পূর্ণ ডুবে (Flood in Telangana) গেছে। মৃতদেহের সাথে জলে ভেসে যাচ্ছে ভাতের হাঁড়ি। তেলেঙ্গানায় হাজার হাজার একর চাষজমি সম্পূর্ণ ভাবে জলে ডুবে গেছে।

Flood in Telangana and Hyderabad kills over 45 people
Flood in Telangana and Hyderabad kills over 45 people

এই প্রাকৃতিক দুর্যোগে হায়দ্রাবাদে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে হায়দ্রাবাদের বান্দলাগুডা এলাকার একটি বাড়ির দেওয়াল ভেঙে পড়ে মৃত্যু হয় ৯ জনের। মৃতদের মধ্যে একটি ১৯ দিনের শিশু আছে। বারকাস পাহাড়ি এলাকা বন্যার জলে ভাসছে। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ও অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী মোদী। প্রয়োজনীয় ত্রাণ ও উদ্ধারকাজের জন্য দুই রাজ্যকে সাহায্যের কথা জানানো হয়েছে।

[ আরও পড়ুন ]  হায়দ্রাবাদে বৃষ্টিতে পাঁচিল ভেঙে ৯ জনের মৃত্যু – বন্যার পরিস্থিতি

তেলেঙ্গানায় একাধিক অঞ্চলে বিদ্যুত্‍‌ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তেলেঙ্গানার নগর উন্নয়ন মন্ত্রী কেটি রামারাও তেলেঙ্গানা স্টেট সাদার্ন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সঙ্গে আলোচলায় বসেন। তিনি যত দ্রুত সম্ভব বিদ্যুত্‍‌ সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী, এনডিআরএফ ছাড়াও সেনার সাহায্য চেয়েছে তেলেঙ্গানা সরকার। হায়দ্রাবাদ ও রঙ্গরেড্ডি জেলার বন্যার্ত এলাকা থেকে এক হাজারের বেশি জলবন্দিকে উদ্ধার করেছে এনডিআরএফ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *