Foreign Members of Tablighi Jamaat Arrested from Delhi and Maharashtra

Tablighi Jamaat: দিল্লি ও মহারাষ্ট্রে গ্রেফতার তবলিঘি জামাতের বিদেশিরা

ভারতবর্ষ

ভাইরাস সংক্রমণের অন্যতম কারণ হিসাবে তবলিঘি জামাতের (Tablighi Jamaat) বিষয়কে ধরা হয়েছে। দেশে লকডাউনের সূচনা লগ্নে দিল্লির এই …

ভারতে মারণ ভাইরাস সংক্রমণের অন্যতম কারণ হিসাবে তবলিঘি জামাতের
(Tablighi Jamaat) বিষয়কে ধরা হয়েছে। দেশে লকডাউনের সূচনা লগ্নে দিল্লির এই ধর্মীয় সমাবেশ করোনার প্রসার ঘটিয়েছিল। একসাথে অনেক বিদেশীদেরকে ব্ল্যাক লিস্টেড করা হয়। গত এক মাসে সারা দেশে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা অনেকটাই বেড়েছে। তারমধ্যে গতকাল মহারাষ্ট্র গ্রেফতার করা হল তবলিঘি জামাতের ২০ বিদেশি সদস্যকে। আবার সোমবার ১০ ইন্দোনেশীয় নাগরিককে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

কেন গ্রেফতার করা হলো ?

পর্যটন ভিসায় ভারতে এসে ধর্মীয় প্রচার ও নিষেধাজ্ঞা লঙ্ঘন করার অভিযোগে ২৬ বিদেশি সহ ২৯ জনকে শনিবার রাতে মহারাষ্ট্রের আহমেদনগর থেকে গ্রেফতার করা হয়েছে। প্রত্যেকেই গতমাসে দিল্লির নিজামুদ্দিন মারকাজে হওয়া তবলিঘি জামাতে উপস্থিত ছিলেন। একই সাথে লুকিয়ে থাকা ১৯ তবলিঘি জামাতিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। দিল্লির একটি মসজিদে লুকিয়েছিলেন তবলিঘি জামাতের ওই সদস্যরা। দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশে অংশ নিয়েছিলেন এই সব ধৃতরা।

কোরোনার দোহাই দিয়ে লালু প্রসাদের মুক্তি? – আরও জানতে ক্লিক করুন …

কথা থেকে গ্রেফতার করা হলো ?

মহারাষ্ট্রের গড়চিরৌলি থেকে গ্রেফতার করা হয় ৯ জনকে। আবার চন্দ্রপুর থেকে গ্রেফতার করা হয় ১১ জন বিদেশিকে। প্রত্যেকের বিরুদ্ধে ভিসা আইন ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে। গত মার্চে তবলিঘি জামাতের সম্মেলনে যোগ দিতে ওইসব বিদেশিরা এসেছিলেন কাজাকাস্তান ও কিকঘিজিস্তান থেকে। এছাড়া ধৃত ২৯ জনের মধ্যে ৮ জন আইভরি কোস্ট, ৩ জন তানজানিয়ার, ইন্দোনেশিয়া, ব্রুনেই,ও দিবুতির ৪ জন করে এবং ইরান, বেনিন ও ঘানার একজন করে বাসিন্দা রয়েছেন। প্রত্যেককে আহমেদনগর, নেভাসা ও জামখেড়ের বিভিন্ন মসজিদ থেকে উদ্ধার করা হয়।

‘আরোগ্য সেতু’ অ্যাপ বাধ্যতামূলক – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *