Former SP Member and Rajya Sabha MP Amar Singh Dies at 64

প্রয়াত সমাজবাদী পার্টির প্রাক্তন শীর্ষ নেতা অমর সিংহ

ভারতবর্ষ

দীর্ঘদিন ধরে বিদেশেই চিকিৎসাধীন ছিলেন সমাজবাদি পার্টির এই প্রাক্তন নেতা (Amar Singh)। গতকাল থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়। আজ শনিবার …

নিজস্ব সংবাদদাতা: এই বছরটা যেন মৃত্যুর বার্তা বহন করছে। ভারতীয় রাজনীতির আকাশে আর এক নক্ষত্রের পতন হলো। পরলোকে রাজ্যসভার সাংসদ অমর সিং। তিনি সেই ২০১৩ সাল থেকে কিডনির অসুখে ভুগছিলেন । দীর্ঘদিন ধরে বিদেশেই চিকিৎসাধীন ছিলেন সমাজবাদি পার্টির এই প্রাক্তন নেতা (Amar Singh)। গতকাল থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়। আজ শনিবার দুপুরে তিনি পরলোক গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। কয়েক দশকে জুড়ে ভারতের রাজনীতিতে প্রথম সারিতে ছিলেন।

Former SP Member and Rajya Sabha MP Amar Singh Dies at 64
Former SP Member and Rajya Sabha MP Amar Singh Dies at 64

আজ সকালেও সোশ্যাল মিডিয়াতে সক্রিয় ছিলেন অমর সিংহ। স্বাধীনতা সংগ্রামী তথা শিক্ষাবিদ বাল গঙ্গাধর তিলকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানান। একই সাথে সকলকে ইদের শুভেচ্ছা জানাতে ভোলেন না। ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে পরমাণু চুক্তি ঘিরে কেন্দ্রীয় রাজনীতি যখন টালমাটাল, তখন সমাজবাদী পার্টির সমর্থনে সরকার থেকে যায়। অমর সিংহের সঠিক পদক্ষেপে তা সম্ভব হয়। এরপর দ্রুত জাতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ একজন হয়ে ওঠেন অমর সিংহ।

[ আরও পড়ুন ] পাঞ্জাবের তিন জেলায় বিষ মদে মৃত ৩২জন

২০১০ সালে দলের প্রধান মুলায়ম সিং যাদবের সঙ্গে মনোমালিন্য হওয়ায় দল থেকে বহিস্কৃত হন। দলের সমস্ত পদ থেকে ইস্তাফা দিয়েছিলেন। নিজের দল গড়ার ইচ্ছেও প্রকাশ করেছিলেন অমর সিং। তবে সেই দলের কোনও প্রার্থীই নির্বাচনে জিততে পারেননি। সাত মাস সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি আছেন। সেখানে সম্প্রতি কিডনি ট্রান্সপ্লান্ট হয়। কিন্তু তিনি সম্পূর্ণ সুস্থ হননি। শারীরিক অবস্থার আরও অবনতি হচ্ছিল। গতকাল শুক্রবার সকাল থেকে শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর আজ আইসিইউতে রাখা ও শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

[ আরও পড়ুন ] দিল্লির বাংলো ছাড়লেন প্রিয়াংকা – সোনিয়া গান্ধী হাসপাতালে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *