Govt Announces Rs 10000 Award for the Information of Escaped Tablighi Jamaat Members

Escaped Tablighi: তবলিঘিদের খোঁজ দিলেই মিলবে ১০,০০০ টাকা

ভারতবর্ষ

দিল্লির নিজামুদ্দিনের ঘটনায় ভারত জুড়ে ছড়িয়ে পড়া উত্তেজনার মাঝে গা-ঢাকা (Escaped Tablighi) দিয়েছেন অনেক তাবলিগ সদস্য। বিভিন্ন ধারায় …

প্রশাসন উপায়ন্তর দেখে নগদ পুরস্কারের পথে হাঁটলো। যেভাবেই হোক করোনার সংক্রমণ থামাতে হবে। দিল্লির নিজামুদ্দিনের ঘটনায় ভারত জুড়ে ছড়িয়ে পড়া উত্তেজনার মাঝে গা-ঢাকা (Escaped Tablighi) দিয়েছেন অনেক তাবলিগ সদস্য। বিভিন্ন ধারায় অনুরোধ করা সত্ত্বেও দিল্লি থেকে ফেরার পরেও তারা করোনা পরীক্ষার জন্য প্রশাসন বা স্বাস্থ্য দপ্তরের কাছে আসে নি। সেই কারণেই অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষপের দিকেই এগোচ্ছে কানপুর পুলিশ। তাদের নামে আর্থিক পুরস্কারও ঘোষণা করা হয়েছে। তাদের সন্ধান দিলেই মিলবে ১০ হাজার টাকা পুরস্কার।

পলাতক ব্যবসায়ী বিজয় মাল্যকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু – আরও জানতে ক্লিক করুন …

কানপুর রেঞ্জের পুলিশ ইনস্পেক্টর জেনারেল মোহিত আগরওয়াল জানান, গত মাসে দিল্লির ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণকারী কিছু লোকজনের এখনও লুকিয়ে থাকার প্রবল সম্ভাবনা আছে। এরা নিজেদের পাশাপাশি পরিবার এবং গোটা সমাজকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। গত তিনদিনে কানপুরে করোনাভাইরাস পজিটিভ মানুষের সংখ্যা বেশ বেড়েছে বলে জানান তিনি। মোট করোনাভাইরাস আক্রান্ত ৭৪ জনের অধিকাংশেরই তবলিঘি জামাতের ধর্মীয় অনুষ্ঠানের যোগ আছে।

এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের পকেটে অশনি সংকেত – আরও জানতে ক্লিক করুন …

মহিত আগরওয়াল আরও বলেন, “এখন সময় আছে। নিজে থেকে ওরা এসে যদি পুলিশের সঙ্গে সহযোগিতা করে, তাহলে ভালো। আর তা না হলে, কড়া শাস্তিমূলক পদক্ষেপ করা হবে।” দেশ-বিদেশ থেকে তবলিঘি সদস্যরা এসে, ওই সমাবেশে যোগ দেন। পর্যটক ভিসায় এসে এ ভাবে ধর্মীয় সমাবেশে যোগ দেওয়ায়, কয়েক জন বিদেশির বিরুদ্ধে ব্যবস্থা করা হয়েছে। ধর্মীয় সমাবেশে উপস্থিত তবলিঘিদের অনেকেই করোনা আক্রান্ত হওয়ায়, দেশবাসীর চিন্তা বেড়েছে। এদের খবর দেওয়া লোকজনের পরিচয় গোপন রাখা হবে বলে ঘোষণা করে কানপুর প্রশাসন।

লকডাউনের মেয়াদ ৭ই মে পর্যন্ত বাড়লো – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *