Gunmen attack stock exchange of Pakistan in Karachi

পাকিস্তান স্টক এক্সচেঞ্জে হামলা – খতম ৯ জঙ্গি

ভারতবর্ষ

করাচির স্টক এক্সচেঞ্জে (Stock exchange of Pakistan) হামলা চালিয়েছে একদল আধুনিক অস্ত্রে স্বজ্জিত জঙ্গি। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর মিলেছে।

নিজস্ব সংবাদদাতা: একেই সহজ ভাষায় বুমেরাং বলে। নিজেদের হাতে তৈরী জঙ্গিবাহিনী নিজেদের ঘরেই বেপরোয়া হামলা চালালো। পাকিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা ঘটেছে । করাচির স্টক এক্সচেঞ্জে (Stock exchange of Pakistan) হামলা চালিয়েছে একদল আধুনিক অস্ত্রে স্বজ্জিত জঙ্গি। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর মিলেছে।

[ আরও পড়ুন ] বিন্দাস মাসুদ আজহার – ইমরানের দেশ ধূসর তালিকাতে

এক্সচেঞ্জের গেটে দাঁড়িয়ে অতর্কিতে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। আর কয়েকজন জঙ্গি স্টক এক্সচেঞ্জের কমপাউন্ডে প্রবেশ করেছে। এই ঘটনায় বেশকয়েকজন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আতঙ্কিত মানুষদের সেখানে থেকে দ্রুত বার করছে পুলিশকর্মীরা।

Gunmen attack stock exchange of Pakistan in Karachi
Gunmen attack stock exchange of Pakistan in Karachi

মূলত ভারতের মাটিতে হামলা করতেই ভালোবাসে এরা। পরিস্থিতি ও প্রয়োজন বুঝে পাকিস্তানকেই বেছে নিয়েছে সন্ত্রাসবাদীরা। ব্যাপক নিরাপত্তার চাদরে মোড়া আছে গোটা বিল্ডিং। এখানে পাক স্টক এক্সচেঞ্জ ছাড়াও আছে কয়েকটি বেসরকারি ব্যাংকের হেড অফিস। আজ সোমবার সকালে গ্রেনেড ও বন্দুক হাতে ওই বিল্ডিঙে হামলা চালায় সন্ত্রাসবাদীর দল। এদের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারায় দু জন।

[ আরও পড়ুন ] চীনকে ঠেকাতে এশিয়ায় সেনা পাঠাচ্ছে আমেরিকা

করাচি পুলিশ প্রধান গুলাম নবিবলেন, “আজ চার হামলাকারীকে খতম করা হয়েছে। এই জঙ্গিবাহিনী একটি রুপোলি করোলা গাড়িতে এসেছিল।” অনেকটা ২৬/১১ মুম্বই হামলার কায়দায় হামলা ঘটানো হয়েছে। সেই গুরুত্বপূর্ণ বিল্ডিং ফাঁকা করার কাজ করছে পাকিস্তানের প্রশাসন দপ্তর। একটানা ভিতর থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে। একইসাথে বাইরে থেকেও গুলি চালানো হচ্ছে। গোটা বিল্ডিংটি ঘিরে ফেলেছে পাক পুলিশ ও আধা সেনা। বম্ব ডিসপোজাল স্কোয়াডও সেখানে চলে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *