ICSE and ISC result 2020 is available now

ICSE, ISC পরীক্ষার ফল প্রকাশ — ওয়েবসাইট ও এসএমএসে ফল

ভারতবর্ষ

আজ প্রকাশিক হল এবছরের ICSE, ISC পরীক্ষার ফল (ICSE and ISC result)। কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইট cisce.org -এ লগ ইন করলে দেখা যাবে …

নিজস্ব সংবাদদাতা: করোনা আবহে পরীক্ষার ফল প্রকাশিত হলো। আজ প্রকাশিক হল এবছরের ICSE, ISC পরীক্ষার ফল (ICSE and ISC result)। কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইট cisce.org -এ লগ ইন করলে দেখা যাবে এই দু পরীক্ষার ফল। এছাড়া এসএমএস করেও পরীক্ষার্থীরা ফল জানা যাবে। করোনা পরিস্থিতির জন্য এবছর প্রি-বোর্ড এবং ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে চূড়ান্ত মার্কশিট তৈরি হয়েছে। SMS-এর মাধ্যমে রেজাল্ট জানতে পড়ুয়াদের তাদের ইউনিক নম্বর 09248082883 নম্বরে পাঠাতে হবে।

To see your result click on the picture
To see your result click on the picture

এই মেসেজ পাঠানোর ফরম্যাটটি হল: ICSE/ISC (Unique ID)। CISCE-র নথিভুক্ত সমস্ত স্কুল তাদের পড়ুয়াদের পরীক্ষার ফল জানতে অধ্যক্ষের লগ ইন আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে CAREERS পোর্টালে ঢুকতে পারবে। গত ২৬শে জুন সুপ্রিম কোর্টকে CISCE জানিয়েছিল, বাতিল হয়ে যাওয়া পরীক্ষার মূল্যায়নের জন্য CBSE-র মতো কোনও বিকল্প ব্যবস্থার পরিকল্পনা করা হচ্ছে।

[ আরও পড়ুন ] নেপালে বন্ধ করা হলো ভারতীয় সংবাদ চ্যানেল

সেই কারণে ১৫ই জুলাইয়ের মধ্যে দশম ও দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছিল কাউন্সিল। আসলে অন্তর্বর্তীকালীন মূল্যায়নের মাধ্যমে পড়ুয়াদের গ্রেড দেওয়া হবে বলে কাউন্সিল সর্বোচ্চ আদালতে জানায়। অভ্যন্তরীণ মূল্যায়নের নম্বর এবং তিনটি বিষয়ে পাওয়া সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে বাতিল হয়ে যাওয়ার পরীক্ষার মূল্যায়ন করা হবে।

[ আরও পড়ুন ] ইরানে মাটির নিচে বিশাল ‘ক্ষেপণাস্ত্র শহর’

গত ২রা জুলাই, একটি শতাংশ-ভিত্তিক মূল্যায়ণ প্রকল্প চালু করে কাউন্সিল। আইএসসি দ্বাদশ শ্রেণির পরীক্ষার বাকি বিষয়গুলো ক্ষেত্রে মূল্যায়ন করা হবে এখনও পর্যন্ত ছাত্রছাত্রীরা যে বিষয়গুলির পরীক্ষা দিয়েছে তার মধ্য থেকে সবথেকে বেশি নম্বর পাওয়া তিনটি বিষয়ের নম্বর যোগ করে তার গড় নম্বর৷ সেই সঙ্গে ওই বিষয়ের প্রজেক্ট এবং প্র্যাকটিক্যাল ওয়ার্কে যে নম্বর পাবে পড়ুয়ারা তার গড় নম্বর যোগ করে ওই বাকি বিষয়ের নম্বর দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *