India and China pull back troops along LAC on the contrary 2 terrorists killed in Jammu and Kashmir

কাশ্মীরে খতম ২ জঙ্গি – আজ বুধবার বৈঠকে ভারত-চীন

ভারতবর্ষ

লাদাখ নিয়ে চীনের সাথে আলোচনায়(India and China) তৈরী হচ্ছে সুসম্পর্ক। আজ বুধবার ভোর থেকে কাশ্মীরে জঙ্গিবাহিনীর সাথে এনকাউন্টার শুরু হয়। দক্ষিণ …

কাশ্মীর এখন প্রতিদিনের আলোচনার বিষয়। পাকিস্তান ও চীন ভারতের সীমান্তকে ব্যস্ত করে তুলেছে। প্রতিদিনই প্রায় হামলা ও রক্তপাত হচ্ছে সেখানে। তবে লাদাখ নিয়ে চীনের সাথে আলোচনায়(India and China) তৈরী হচ্ছে সুসম্পর্ক। আজ বুধবার ভোর থেকে কাশ্মীরে জঙ্গিবাহিনীর সাথে এনকাউন্টার শুরু হয়। দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের সুগুর এক আপেলবাগানের মধ্যে লুকায় দুই জঙ্গি।

ভূমিকম্পে কেঁপে উঠল শ্রীনগর – লাদাখে দুটি রাস্তার কাজ শুরু – আরও জানতে ক্লিক করুন …

খবর পেয়ে, কাশ্মীর পুলিশ ও সুরক্ষা বাহিনী যৌথ ভাবে অপারেশন চালায়। এরপর সেনাবাহিনীর দক্ষতায় সাফল্য আসে। এদিকে লাদাখ সীমান্তে উত্তাপ কমাতে শুরু করল ভারত ও চীন। যে এলাকাগুলি ভারতীয় সেনার প্য়াট্রলিং পয়েন্ট ১৪, ১৫ এবং ১৭ হিসেবে চিহ্নিত। লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখাতে সেনা সমাবেশ কমানো শুরু করেছে চীন।

India and China Pull Back Troops from Ladakh LAC
India and China Pull Back Troops from Ladakh LAC

গতকাল মঙ্গলবার গলওয়ান উপত্যকা থেকে কয়েক কিলোমিটার পিছিয়ে যায় ড্রাগন সেনা। নিয়ম মেনে পিছিয়ে যায় ভারতীয় বাহিনী। আজ বুধবার দু’দেশের সেনার মেজর জেনারেল স্তরের বৈঠক হবে। তবে আজ তা বাতিল হলে আগামীকাল বৈঠক হবে বলে জানা গেছে।

১৫ দিনের মধ্যে শ্রমিকদের ঘরে ফেরানোর সুপ্রিম নির্দেশ – আরও জানতে ক্লিক করুন …

এদিকে জম্মু ও কাশ্মীরে গত ২ সপ্তাহে খতম হয়েছে অন্তত ২২ জঙ্গি। তাদের মধ্যে আছে ৬ জন কুখ্যাত কমান্ডার। গত ২ দিন শোপিয়ানে ৯ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে মারা হয়েছে। আজ শোপিয়ানের সুগু অঞ্চলে ভোর থেকে এনকাউন্টার শুরু হয়। দুই জঙ্গিকে চার দিক থেকে ঘিরে ফেলাতে তাদের পালানোর পথ ছিল না। আবার ১৪ নম্বর পয়েন্টে শেষ ভারতীয় সামরিক পোস্টে দৌলত বাগ ওল্ডি।

সেখানে একটি ছোটো নদীর উপর ভারত ৬০ মিটার দীর্ঘ ব্রিজ তৈরি করে। সেটা নিয়ে আপত্তি জানায় বেজিং। তবে ১৪ নম্বর পয়েন্ট থেকে সরে গিয়েছে চীন সেনা। আজকের আলোচনাতে সম্পর্কের আরও অগ্রগতি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *