Indian Army Chief General Manoj Mukund Naravane in Ladakh

লাদাখ যাচ্ছেন সেনাপ্রধান – কাশ্মীরে মৃত ২ জেহাদি

ভারতবর্ষ

আজ লাদাখ যাচ্ছেন দেশের সেনাপ্রধান (Indian Army Chief) মনোজ মুকুন্দ নারাভানে। দু’দিনের সফরে সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা তিনি কাছ থেকে …

নিজস্ব সংবাদদাতা: উত্তরের সীমান্ত উত্তপ্ত হয়ে আছে। যুদ্ধের দামামা না বাজলেও বিপদের আশংখা তৈরী হয়েছে। কাশ্মীর থেকে লাদাখ প্রতিদিনের ভাবনার বিষয় হয়ে উঠেছে। লকডাউনের পর থেকে কাশ্মীরে গুলির লড়াই থামে নি। লাদাখে দুই দেশের মধ্যে চলছে চূড়ান্ত যুদ্ধপ্রস্তুতি। এর মধ্যে আজ লাদাখ যাচ্ছেন দেশের সেনাপ্রধান (Indian Army Chief) মনোজ মুকুন্দ নারাভানে।

Indian Army Chief General Manoj Mukund Naravane in Ladakh
Indian Army Chief General Manoj Mukund Naravane in Ladakh

দু’দিনের সফরে সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা তিনি কাছ থেকে দেখবেন। বৈঠক করবেন লেহ এবং লাদাখের দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে। এদিকে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ চলছে। পুলওয়ামার বান্দজু এলাকায় জম্মু ও কাশ্মীর পুলিশ, ৫৫ নং রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফেরএকটি যৌথ দল জঙ্গিদমন অভিযান শুরু করে।

[ আরো পড়ুন ] ৪-৫ জন জঙ্গি লুকিয়ে দিল্লিতে – জারি হয়েছে হাই অ্যালার্ট

এই এনকাউন্টারে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী, সিআরপিএফের এক জওয়ান শহিদ হয়েছেন। তবে কুখ্যাত দুই জঙ্গিকে খতম করেছে সিআরপিএফ বাহিনী। এই এনকাউন্টারের পর ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, এই এলাকাতে সেনা, সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযান এখনও চলছে।

[ আরো পড়ুন ] সেনা লাদাখে বেইলি ব্রিজ বানাল – অরুণাচলের ৮ বিমানপোত

সম্প্রতি দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন সেনাপ্রধান। প্রতিরক্ষামন্ত্রী চীন-ভারত সীমান্তে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন সেনাপ্রধানকে। আর প্রয়োজনে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, আজ বিকেলে তিনি লেহতে ১৪ নং কর্পের কম্যান্ডারদের সঙ্গে বৈঠক করবেন। গত ১৫ই জুন রাতে গালওয়ান উপত্যকায় ভারত ও চীন সেনার সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হন। সেই সংঘর্ষে চীনেরও বহু সেনা হতাহত হয়েছে। দুই দেশের উচ্চপর্যায়ের বৈঠকও হয়েছে শান্তি ফেরানোর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *