Indian army chief postponed Myanmar visit as LAC tension rises and active LeT in Kashmir

কাশ্মীরে ধৃত ৪ লস্কর ঘাতক – সেনাপ্রধানের সফর বাতিল !!!

ভারতবর্ষ

পেঠকোট এলাকা থেকে চার লস্কর (LeT in Kashmir) ঘাতককে গ্রেপ্তার করলেন দেশের দক্ষ নিরাপত্তারক্ষীরা। অন্য দিকে লাদাখে সখিয় আছে চীন সেনা। যেভাবেই …

নিজস্ব সংবাদদাতা: দেশের সকল সীমান্তেই সমস্যা প্রকট হয়েছে। যেভাবেই হোক দেশকে নিরাপদে রাখতে তৈরী গোয়েন্দা দপ্তর ও সেনা বাহিনী। জম্মু ও কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে অন্যায় ভাবে গুলি ছুঁড়ছে পাকিস্তান। আজ বুধবার সকালে জম্মুর রাজৌরি জেলায় শহিদ হলেন একজন ভারতীয় জওয়ান। শহিদ ওই জওয়ানের নাম রাজেশ কুমার । যদিও এরপাশে পেঠকোট এলাকা থেকে চার লস্কর (LeT in Kashmir) ঘাতককে গ্রেপ্তার করলেন দেশের দক্ষ নিরাপত্তারক্ষীরা।

Indian army chief postponed Myanmar visit as LAC tension rises and active LeT in Kashmir
Indian army chief postponed Myanmar visit as LAC tension rises and active LeT in Kashmir

অন্য দিকে লাদাখে সখিয় আছে চীন সেনা। যেভাবেই হোক তারা ভারতে প্রবেশ করতে চাইছে। ফলে এই লাদাখে বাড়ছে সংঘাতের আশঙ্কা। প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর তৈরী হয়েছে যুদ্ধের সম্ভাবনা। সেই কারণেই মায়ানমার সফর বাতিল করেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে ও বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। চারদিনের রাশিয়া সফরে রওনা দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে SCO বৈঠকে অংশ নিলেও চীনঅধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন না প্রতিরক্ষামন্ত্রী।

[ আরও পড়ুন ]  লাদাখে ভারতীয় সেনা, হিমাচল-তিব্বত বর্ডারে প্রস্তুত যুদ্ধবিমান

এদিকে গভীর রাতে কাশ্মীরের বুদগামে জেলায় অভিযান চালিয়ে চার লস্কর সদস্কে গ্রেপ্তার করেছেন নিরাপত্তারক্ষীরা। জানা যাচ্ছে সেই ধৃতদের নাম শাকিল আহমেদ, শওকত আহমেদ, আকিব মকবুল খান ও আজিজ আহমেদ দার। এদের কাছ থেকে একে ৪৭ রাইফেলসের ২৪ রাউন্ড কার্তুজ, ৫টি ডিটোনেটর ও বেশ কিছু জেহাদি কাগজপত্র উদ্ধার করা হয়েছে। থামানো সম্ভব হয়েছে মস্ত বিপর্যয়। অন্য দিকে প্যাংগং হ্রদের দক্ষিণে পাহাড়ি অঞ্চলগুলির দখল নেয় ভারতের বিশেষ কমান্ড বাহিনী। পরিস্থিতির দিকে নজর রাখছেন সেনাদল।

[ আরও পড়ুন ] সুস্থ্য অমিত শাহ – মোদির ‘মন কি বাত’ ডিসলাইকের বন্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *