Indian Domestic Airlines Service Closed Due to Coronavirus Outbreak

Domestic Airlines: মাঝরাত থেকে আন্তঃরাজ্য বিমান বন্ধ

ভারতবর্ষ

করোনা সংক্রমণকে থামাতে এবার আন্তঃরাজ্য পরিষেবা (Domestic Airlines) বন্ধ করা হল। আগামীকাল মঙ্গলবার, ২৪শে মার্চ মাঝরাত থেকে দেশের ভিতরেও …

ক্রমশ স্তব্ধ হচ্ছে দেশ। চারদেয়ালের মধ্যে যেতে বাধ্য হচ্ছে মানুষ। যোগাযোগের সকল মাধ্যমকে থামিয়ে দেওয়া হচ্ছে। গত ২২শে মার্চ থেকে আন্তর্জাতিক বিমানের ওঠানামা বন্ধ করা হয়েছে। করোনা সংক্রমণকে থামাতে এবার আন্তঃরাজ্য পরিষেবা (Domestic Airlines) বন্ধ করা হল। আগামীকাল মঙ্গলবার, ২৪শে মার্চ মাঝরাত থেকে দেশের ভিতরেও যাত্রীবাহী বিমান উড়বে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। যদিও পণ্যবাহি বিমান পরিষেবা অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। মারণ ভাইরাসে গোটা পৃথিবীর সাথে ভারতেও সংক্রমণের সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যা। গোটা দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 499 জন। কলকাতায় একজনের মৃত্যু হয়েছে আজ।

Indian Domestic Airlines Service Closed Due to Coronavirus Outbreak
Indian Domestic Airlines Service Closed Due to Coronavirus Outbreak

আজ সোমবার বিকেলে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন-এর পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল মঙ্গলবার রাত ১২টা থেকে দেশজুড়ে সব ঘরোয়া বিমান চলাচল বন্ধ থাকবে। সেইজন্য দেশের সব বিমানসংস্থাকে নির্দেশ দেওয়া হচ্ছে এমনভাবে সূচি বানানোর জন্য যাতে আগামীকাল রাত ১২টার মধ্যে সব বিমান নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে যেতে পারে। কতদিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকবে তা অবশ্য জানানো হয়নি। সংক্রমণ রুখতে দেশের ৮০টি জেলায় লকডাউনের পরামর্শ দিয়েছে কেন্দ্র সরকার। সেই পরামর্শ মেনে পশ্চিমবঙ্গে সোমবার বিকেল চারটে থেকে লকডাউন হতে চলেছে। তার আগেই অবশ্য ট্রেন, আন্তঃরাজ্য বাস পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

১০১ দিন পর থামলো শাহিনবাগের আন্দোলন – আরও জানতে ক্লিক করুন …

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এক চিঠিতে কেন্দ্রকে জানান , “আন্তঃরাজ্য বিমান পরিষেবা বন্ধ না করায় লকডাউন ও কোয়ারেন্টাইন প্রক্রিয়ায় বিঘ্ন ঘটছে। রাজ্যগুলি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছি। আমরা একান্ত অনুরোধ জানাচ্ছি্, দ্রুত পশ্চিমবঙ্গগামী সমস্ত বিমান বাতিল করতে নির্দেশিকা জারি করুন। তবেই সংক্রমণের সমস্ত উৎস বন্ধ করা সম্ভব হবে। আর অক্ষরে অক্ষরে লকডাউন পালন করা সম্ভব হবে।” রাজ্যে আগে থেকেই আন্তঃরাজ্য সরকারি পরিবহন স্থগিত করে দেওয়া হয়েছে এবং রাজ্যের মধ্যের বাস চলাচলের সংখ্যাও অত্যন্ত কমিয়ে দেওয়া হয়েছে।

লকডাউন, খোলা আর বন্ধের তালিকা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *