Indian railway cancells all regular train tickets till 30th of June

চলবে শুধু স্পেশাল ট্রেন, ৩০শে জুন পর্যন্ত রিজার্ভেশন বাতিল

ভারতবর্ষ

সব ট্রেনের বুকিং (Regular train tickets) ৩০শে জুন পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করেল ভারতীয় রেল দপ্তর। আজ বৃহস্পতিবার সকালে রেল মন্ত্রকের …

ভাইরাসের জন্য মেপে চলতে হচ্ছে। পরিবহনে নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই মুহূর্তে শ্রমিক স্পেশাল ট্রেন এবং স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন শুধু চলবে। বাকি সব ট্রেনের বুকিং (Regular train tickets) ৩০শে জুন পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করেল ভারতীয় রেল দপ্তর। আজ বৃহস্পতিবার সকালে রেল মন্ত্রকের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়েছে। এই বাতিল হওয়া ট্রেনের মধ্যে রয়েছে প্যাসেঞ্জার ট্রেন, মেইল/এক্সপ্রেস ট্রেন এবং লোকাল ট্রেন। তাই ঘরে ফিরতে এখন স্পেশাল ট্রেনই ভরসা।

৩ বছরের সেনায় কাজ, সেনাবাহিনীর ‘ট্যুর অব ডিউটি’আরও জানতে ক্লিক করুন …

শ্রমিক স্পেশাল:

দেশে লকডাউনের মধ্যেই শ্রমিক স্পেশাল চালু হয়েছিল বেশ কিছুদিন আগে। এই ট্রেনে করে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর কাজ চলছিল। গত ১২ই মে থেকে দেশের কয়েকটি নির্দিষ্ট রুটে শুরু হয়েছিল স্পেশাল ট্রেন। অনেকেই আশা করেছিলেন, ধীরে ধীরে সাধারণ ট্রেন চালানো শুরু করতে পারে রেলদপ্তর। সে আশা আপাতত বাতিল। রেলের ঘোষণা অনুযায়ী আপাতত ৩০শে জুন পর্যন্ত ট্রেন চলবে না বলেই মনে করছে সকলে। সার্বিক পরিস্থিতি দেখে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারত হিমালয়ের বুক চিড়ে লম্বা রাস্তা তৈরী করলোআরও জানতে ক্লিক করুন …

১৪৯০ কোটি টাকা ফেরত:

যে সব যাত্রীরা ট্রেনের টিকিট কেটে ফেলেছিলেন, তাদের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেল দপ্তর। শ্রমিক স্পেশাল ট্রেন এবং স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন পূর্ব নির্ধারিত সূচি মেনে চলাচল করবে। দিল্লি এবং দেশের ১৫টি বড় স্টেশনের মধ্যে চলাচল করবে এই স্পেশাল ট্রেনগুলি। জানা যাচ্ছে লকডাউনে আগে কাটা ৯৪ লক্ষ টিকিটের মূল্য হিসেবে মোট ১৪৯০ কোটি টাকা ফেরত দিয়েছে। গত ২২শে মার্চ থেকে ১৪ই এপ্রিলের মধ্যে বুক করা টিকিটের মূল্য হিসেবে ৮৩০ কোটি টাকাও ফেরত দিয়েছে রেল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *