Indian railways to begin recruitment for 1.40 lac vacancies from December 15th

রেলে ১ লক্ষ ৪০ হাজার পদের জন্য পরীক্ষা ১৫ই ডিসেম্বর

ভারতবর্ষ

অবশেষে রেলে নিয়োগের তারিখ ঘোষণা করল ভারতীয় রেল মন্ত্রক (Railways to begin recruitment)। জানা যাচ্ছে, প্রথম দফায় পরীক্ষা শুরু হবে …

নিজস্ব সংবাদদাতা: সংক্রমণের আবহে দেশের সার্বিক পরিস্থিতি খুব ভালো নয়। কাজের ক্ষেত্র অনেকটাই ছোট হয়ে গেছে। টিন্তু তার মধ্যে আছে স্বস্তির ভালো খবর। অবশেষে রেলে নিয়োগের তারিখ ঘোষণা করল ভারতীয় রেল মন্ত্রক (Railways to begin recruitment)। জানা যাচ্ছে, প্রথম দফায় পরীক্ষা শুরু হবে আগামী ১৫ই ডিসেম্বর । এই পরীক্ষা হবে সম্পূর্ণ কম্পিউটার ভিত্তিক অনলাইনে। ভারতীয় রেলের বোর্ড চেয়ারম্যান ভি কে যাদব, রেলের এই নিয়োগের কথা জানিয়েছেন। তিনটি ক্যাটেগরিতে মোট ১ লক্ষ ৪০ হাজার পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হবে।

Indian railways to begin recruitment for 1.40 lac vacancies from December 15th
Indian railways to begin recruitment for 1.40 lac vacancies from December 15th

আসলে এর ঘোষণা হয়েছিল গতবছর ফেব্রুয়ারি মাসে। লোকসভা ভোটের আগে রেলে প্রায় দেড় লক্ষ পদে নিয়োগের সিদ্ধান্ত পালে হাওয়া জুগিয়েছিল। ঘোষণা মতো হয়ে গিয়েছিল ফর্ম ফিলাপও। প্রায় দেড় লক্ষ পদে চাকরির জন্য আবেদন করেছিলেন প্রায় ২ কোটি ৪২ লক্ষ জন। কিন্তু ওই ফর্ম ফিলাপ হলেও নিয়োগ প্রক্রিয়া আর এগোয়নি। আগামী ১৫ই ডিসেম্বর থেকে নেওয়া হবে পরীক্ষা। আর শূন্য পদগুলির মধ্যে আছে গার্ড, ক্লার্ক, ট্র্যাক মেনটেনার্স, পয়েন্টসম্যান ইত্যাদি।

[ আরও পড়ুন ]  দিল্লি সহ বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, নয়ডা মেট্রো চালু

ভাইরাস মহামারীর জন্ এতদিন শূন্য পদগুলি পূরণ করা সম্ভবপর যায়নি। বিভিন্ন ক্যাটেগরিতে ১ লক্ষ ৪০ হাজার ৬৪০ টি শূন্যপদ পূরণের জন্য অ্যাপ্লিকেশন চাওয়া হয়। আবেদনপত্রগুলি খতিয়ে দেখার কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। কিন্তু কম্পিউটার নির্ভর পরীক্ষার প্রক্রিয়া শেষ করা যায়নি। অবশেষে দেড় বছরের বেশি সময় অপেক্ষার পর পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন দেশের অগণিত চাকরিপ্রার্থীরা। ১লা জুলাই থেকে কোনও মন্ত্রকে নতুন কর্মী নিয়োগ করা হচ্ছে না। তবে এই ঘোষণাতে অনেকটাই খুশি চাকরিপ্রার্থীরা।

[ আরও পড়ুন ]  উচ্চতায় বাবরির মতো হবে অযোধ্যার নতুন মসজিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *