Indian Railways to start service from tomorrow

আজ অনলাইনে টিকিট – কাল থেকে চালু ট্রেন

ভারতবর্ষ

লকডাউনের মধ্যে ট্রেনের চাকা ঘুরতে শুরু (Indian Railways to start service) করবে। পরিযায়ী শ্রমিক ও ভিন রাজ্যে আটকে থাকা রোগী, পড়ুয়া, …

ধীরে ধীরে সাহসী অথচ প্রয়োজনের সিদ্ধান্ত নিতে হচ্ছে। লকডাউনের মধ্যে ট্রেনের চাকা ঘুরতে শুরু (Indian Railways to start service) করবে। পরিযায়ী শ্রমিক ও ভিন রাজ্যে আটকে থাকা রোগী, পড়ুয়া, পর্যটকদের ঘরে ফেরাতে রাজ্যের উপর দায়িত্ব না দিয়ে অনলাইন টিকিট বুকিং শুরু করে দিল রেল। আজ বিকেল ৪টে থেকে আইআরসিটিসি ওয়েবসাইট থেকে সরাসরি টিকিট কাটতে পারবেন যাত্রীরা। প্রায় ছ’সপ্তাহ বন্ধ থাকার পরে আগামীকাল, মঙ্গলবার থেকে ধাপে ধাপে যাত্রিবাহী ট্রেন চালু করছে রেল মন্ত্রক।

উত্তর সিকিমের সীমান্তে চীন সেনাদের সাথে হাতাহাতিআরও জানতে ক্লিক করুন …

ট্রেন টিকিট অনলাইনে:

জানা যাচ্ছে, শুরুতে ১৫ জোড়া ট্রেন চালানো হবে। রিটার্ন জার্নি নিয়ে মোট তিরিশটি ট্রেন চলবে। রেলমন্ত্রক বিবৃতি দিয়ে জানিয়েছে, প্রথমে নয়াদিল্লি থেকে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরম, মদগাঁও, মুম্বই সেন্ট্রাল, আমদাবাদ এবং জম্মু তাওয়াই পর্যন্ত ট্রেন চালানো হবে। কোনও টিকিট কাউন্টার খুলবে না। স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটও বিক্রি করা হবে না। যে সমস্ত যাত্রীর কাছে বৈধ টিকিট থাকবে, একমাত্র তারাই স্টেশন চত্বরে প্রবেশ করতে পারবে।

রাম মন্দির নির্মাণের টাকা দিলে কর ছাড় – আরও জানতে ক্লিক করুন …

শ্রমিক স্পেশাল ট্রেন:

নয়াদিল্লি থেকে ১৫ জোড়া ট্রেন দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করবে। ২০ হাজার কোচ রাখা থাকছে কোভিড চিকিৎসার আইসোলেশন সেন্টার হিসাবে। এরসঙ্গে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ৩০০ শ্রমিক স্পেশাল ট্রেন প্রতিদিন চালানোর কথাও জানিয়েছে রেল মন্ত্রক। শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য থ্রি-টিয়ার কামরাগুলির মাঝের আসনটি খোলা হবে না। যাত্রীদের মুখে ঢাকা দেওয়া বা ‘ফেস কভার’ বাধ্যতামূলক। তবে প্রত্যেক যাত্রীর ট্রেনে ওঠার আগে স্ক্রিনিং হবে। ইতিমধ্যেই রেলের ২০,০০০ কোচ কোভিড আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করা হয়েছে। কয়েক হাজার কোচ শ্রমিক স্পেশালের জন্য রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *