Indian SFF for border protection and 2 Khalsa militants arrested from Delhi

ভারতের স্পেশাল ফ্রন্টিয়ার ফোর্স – দিল্লিতে ধৃত দুই খালসা

ভারতবর্ষ

তিব্বতি সেনাদের নিয়ে তৈরি এই সীমান্তরক্ষা বাহিনীই (SFF for border protection) এখন সীমান্তের মস্ত হাতিয়ার। দক্ষিণ প্যাঙ্গং হ্রদের উঁচু পাহাড় কালা টপ …

নিজস্ব সংবাদদাতা: ভারতের সীমান্তে সবসময় উত্তেজনা জারি আছে। দেশের গোয়েন্দা বিভাগ ও সেনাবাহিনী সজাগ আছে। এরই মধ্যে চীনের ঘুম উড়িয়ে দিয়েছে ভারতের স্পেশাল ফ্রন্টিয়ার ফোর্স। তিব্বতি সেনাদের নিয়ে তৈরি এই সীমান্তরক্ষা বাহিনীই (SFF for border protection) এখন সীমান্তের মস্ত হাতিয়ার। দক্ষিণ প্যাঙ্গং হ্রদের উঁচু পাহাড় কালা টপ ও উত্তর সীমার ফিঙ্গার পয়েন্ট ৪ এলাকার দখল নিয়েছে এই দক্ষ এসএফএফ। লাদাখেএদের টপকে অনুপ্রবেশ অসম্ভব যেকোনো বাহিনীর কাছে। পাহাড়ের যেকোনো জায়গাতে অবাধ গতি এই বাহিনীর। যেকোনো আগ্নেয়াস্ত্রে নির্ভুল নিশানা এই বাহিনীর।

Indian SFF for border protection and 2 Khalsa militants arrested from Delhi
Indian SFF for border protection and 2 Khalsa militants arrested from Delhi

আজ রাজধানীতে আবার এনকাউন্টার। বাব্বর খালসা ইন্টারন্যাশানালের সঙ্গে জড়িত দুই কুখ্যাতকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। আজ সোমবার সকালে দিল্লি পুলিশর একটি দল ভূপেন্দ্র তথা দিলবর সিং ও কুলওয়াত সিংয়ের ঘাঁটিতে হানা দেয়। সেখানে দুই পক্ষের গুলিবিনিয়মেয়র পরে তারা আত্মসমর্পণ করতে বাধ্য হয় । পঞ্জাবের অপরাধীদের শীর্ষতালিকায় রয়েছে লুধিয়ানা নিবাসী এই দুই দিলবর ও কুলওয়াতের নাম। গত ২২শে অগাস্ট রাতে রাজধানী দিল্লির রিজ রোড এলাকা থেকে আবু ইউসুফ খানকে ধরে দিল্লি পুলিশের বিশেষ দল। তার কাছে প্রচুর পরিমাণে আইইডি বিস্ফোরক মজুত ছিল।

[ আরও পড়ুন ]  HSTDV সফল পরীক্ষা – শব্দের চেয়ে ছ’গুণ জোরে ছুটবে

এদিকে লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পর্যন্ত রাস্তা তৈরির জন্য রাতদিন কাজ করে কাজ করছে বর্ডার রোড অর্গানাইজেশন। লে পর্যন্ত একাধিক জায়গায় ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। সেইসব জায়গা সাঠিক করে এলএসি পর্যন্ত সেনার ভারী যানবাহন ও অস্ত্র নিয়ে যাওয়ার মতো রাস্তা তৈরি করছে বর্ডার রোড অর্গানাইজেশন। সীমান্তের ওপারে থাকা মলডোয় চীনের পিপলস লিবারেশন আর্মির ক্যাম্পের সংখ্যা বাড়ছে। রবিবার সকাল থেকেই বায়ুসেনার বিমানগুলিকে কয়েক ঘণ্টা অন্তর লাদাখের দিকে উড়তে দেখা যাচ্ছে।

[ আরও পড়ুন ]  ভারতে AK 47 203 Rifles উত্‍‌পাদন – ভারত ও রাশিয়া চুক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *