ISIS planning to attack Kerala and Karnataka according to UN report

কেরালা-কর্নাটকে ISIS জঙ্গিদের ছক হামলার

ভারতবর্ষ

লুকিয়ে রয়েছে কুখ্যাত আইএস জঙ্গিরা (ISIS planning to attack)। দেশের দুটি রাজ্যে আত্মগোপন করে আছে। এমন তথ্য জানিয়েছে রাষ্ট্রসংঘ। আলকায়দাও …

নিজস্ব সংবাদদাতা: দেশে জঙ্গি হানার সম্ভাবনা প্রকট হয়েছে। ভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বেগে আছে গোটা দেশ। এরই মধ্যে উগ্রপন্থীর দল লুকিয়ে আছে দেশের দক্ষিণে। লুকিয়ে রয়েছে কুখ্যাত আইএস জঙ্গিরা (ISIS planning to attack)। দেশের দুটি রাজ্যে আত্মগোপন করে আছে। এমন তথ্য জানিয়েছে রাষ্ট্রসংঘ। আলকায়দাও ভারত যুব সম্প্রদায়কে টার্গেট করছে বলে জানা যাচ্ছে। বাংলােদশ, ভারত, মায়ানমারে ধীরে ধীরে সক্রিয় হয়ে উঠছে তারা। দেশের স্বাধীনতা দিবসকে লক্ষ্য করতে পারে।

ISIS planning to attack Kerala and Karnataka according to UN report
ISIS planning to attack Kerala and Karnataka according to UN report

এদের সদস্য-সংখ্যা ১৫০-২০০-র মধ্যে বলে জানাচ্ছে সেই গোপন রিপোর্ট। সদস্যদের অধিকাংশ ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং মায়ানামার থেকে নিযুক্ত করা হয়েছে। যুব সম্প্রদায়কেই নিশানা করেছে আল কায়দার মতো জঙ্গি সংগঠনগুলি। তালিবান জঙ্গিদের আড়ালে কাজ করছে আল কায়দা। তারা আফগানিন্তানে বসে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও মায়ানমারের যুব সম্প্রদায়ের মগজ ধোলাই করছে। জানা যাচ্ছে, কেরল এবং কর্নাটকে বেশ কিছু দিন আগেই খুব গোপনে ঘাঁটি গাড়ছে জঙ্গিরা।

ভারত ও চীন লাদাখ থেকে পুরোপুরি সেনা সরাতে রাজি

কুখ্যাত আলকায়দার একটা শাখা সংগঠন তৈরি হয়েছে ভারতের কেরল এবং কর্নাটকে। তাতে প্রায় ১৮০ থেকে ২০০ জন জঙ্গি যোগ দিয়েছে। গত বছর মে মাসে এই সন্ত্রাসের সংগঠনটি তৈরি হয়। কাশ্মীরে জঙ্গিদমন প্রক্রিয়া শুরু হওয়ার পর কেরল এবং কর্নাটকে তারা জাল বিস্তার করতে শুরু করেছে। আইএস-এর সঙ্গে যুক্ত ‘দ্য সাপোর্টারস সিকিউরিটি’ নামে একটি সাইবার সিকিউরিটি ম্যাগাজিনে। সেখানে মে মাসের সংখ্যায় সোশ্যাল মিডিয়ায় ব্যবহারের সময় কেমন সাবধানতা অবলম্বন করলে গোয়েন্দা সংস্থারগুলির চোখে এড়ানো যাবে, তার ব্যাখ্যা দেওয়া হয়।

[ আরও পড়ুন ] G7 Summit 2020: সম্মেলনে আমন্ত্রিত প্রধানমন্ত্রী মোদি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *