jee-and-neet-exam-dates-announced

JEE and NEET: সর্বভারতীয় নিট ও জয়েন্ট এন্ট্রান্সের দিনক্ষণ ঘোষিত

ভারতবর্ষ

২০২০ সালের জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ও ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স (JEE and NEET) টেস্ট-এর দিন ঘোষণা করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী …

লকডাউনের জন্য সকল স্কুল কলেজ বন্ধ। একই সাথে থিম গেছে পরীক্ষা। ২০২০ সালের জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ও ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স (JEE and NEET) টেস্ট-এর দিন ঘোষণা করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। আজ তিনি জানান, চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা ১৮ থেকে ২৩শে জুলাই এর মধ্যে হবে। অন্য দিকে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট NEET ২০২০ আয়োজিত হবে আগামী ২৬ শে জুলাই। গোটা দেশের ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হওয়ার জন্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয়।

১৭ই মে পর্যন্ত মুম্বইয়ে ১৪৪ ধারা জারিআরও জানতে ক্লিক করুন …

ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে:

অন্যদিকে নিট পরীক্ষা নেওয়া হয় মেডিক্যাল কোর্সে ভর্তির জন্য। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে, ছাত্রছাত্রীরা চাইলে এই দুই পরীক্ষার জন্য নিজেদের কেন্দ্র বদলের আবেদন করতে পারে। কারণ, এই পরীক্ষা দেওয়ার জন্য অনেককে বহু দূরে যেতে হয়। বর্তমানের কারণে পরিস্থিতির ফলে এই পরীক্ষাতে বসার সমস্যা হতে পারে। তাই পরীক্ষার্থীরা আবেদন করলে তাদের কেন্দ্র বদলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

পরিযায়ী শ্রমিকদের বিনা পয়সাতে ঘরে ফেরানোর দায়িত্ব নিল কংগ্রেস – আরও জানতে ক্লিক করুন …

আইসিএসই ও আইএসসি বোর্ড জানিয়েছে:

জানা যাচ্ছে , চলতি বছর নিট পরীক্ষার জন্য ফর্ম ফিল আপ করেছে প্রায় ১৫ লক্ষ ছাত্র-ছাত্রী। আবার জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার জন্য ৯ লক্ষের বেশি ছাত্র-ছাত্রী ফর্ম ফিল আপ করেছে। দেশের আইআইটি কলেজগুলিতে ভর্তির জন্য তাদেরকে অবশ্য আলাদা পরীক্ষা দিতে হয়। এদিকে আইসিএসই ও আইএসসি বোর্ড জানিয়েছে, তাদের বাকি পরীক্ষার সূচি কয়েক দিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে। তার দু’মাসের মধ্যে সেই পরীক্ষার ফলও প্রকাশ করা হবে। অপেক্ষায় আছে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা ও ফল প্রকাশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *