JeM planning to attack during Amarnath Yatra 2020

অমরনাথ যাত্রায় হামলার ছক – ২৪ ঘণ্টায় মোট ৬ জঙ্গি নিকেশ

ভারতবর্ষ

আগামী ২১শে জুলাই থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। তার আগেই দুটি দলে ভাগ হয়ে তৈরি হামলার ছক (Amarnath Yatra 2020)। গতকাল রাত থেকে পাকিস্তানি …

নিজস্ব সংবাদদাতা: জম্মু, কাশ্মীর নিয়ে ভাবনা বেড়েই চলেছে। প্রতিদিন নতুন প্রক্রিয়াতে হামলা শুরু করেছে পাক-আশ্রিত জঙ্গি বাহিনী। উত্তর পশ্চিম সীমান্ত ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। আগামী ২১শে জুলাই থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। তার আগেই দুটি দলে ভাগ হয়ে তৈরি হামলার ছক (Amarnath Yatra 2020)। গতকাল রাত থেকে পাকিস্তানি ফৌজ গোলা বর্ষণ শুরু করে। একই পরিবারের তিন সদস্যের মৃত্যু হয়েছে।

এরপাশে আজ শনিবার সকালে, সোপোরে কুখ্যাত চার সন্ত্রাসবাদীকে খতম করেছে যৌথবাহিনী। গত ২৪ ঘণ্টায় মোট ছয়জন জঙ্গি নিকেশ হল। নিহতদের মধ্যে একজন ছিল জৈশের শীর্ষস্থানীয় কমান্ডার, আইইডি বিশেষজ্ঞ। তবে ৩ সেনা জওয়ান এই সংঘর্ষে জখম হয়েছেন।

JeM planning to attack during Amarnath Yatra 2020
JeM planning to attack during Amarnath Yatra 2020 [File Pic]

কুলগামে এনকাউন্টারে নিহত জঙ্গিরা সবাই জইশ ই মহম্মদ গোষ্ঠীর। এদের মধ্যে একজন আইইডি বিশেষজ্ঞ। সাম্প্রতিক অতীতে পাকিস্তানের নির্দেশে ভারতীয় সেনা ও নিরাপত্তারক্ষীদের উপর হামলায় যুক্ত ছিল এই কম্যান্ডার। জানা যাচ্ছে, এই জঙ্গিদের উদ্দেশ্য ছিল অমরনাথ যাত্রায় হামলা করা। জইশ কম্যান্ডারের দায়িত্ব ছিল একাধিক শক্তিশালী বিস্ফোরক তৈরি করা।

[ আরও পড়ুন ] ইজরায়েল থেকে স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র কিনছে ভারত

কাশ্মীরের আইজি বিজয় কুমার বলেন, নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে কুখ্যাত জঙ্গি কমান্ডারদের একটি তালিকায় তৈরি করা হয়েছে। আগামী মাসে তাদের যেভাবেই হোক খুঁজে বের করে নিকেশ করা হবে। আজ মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি এ কে ৪৭ রাইফেল। জম্মু কাশ্মীর-সহ পাকিস্তান সীমান্ত লাগোয়া সব এলাকায় জারি হয়েছে চূড়ান্ত সতর্কতা। সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে নজরদারি বাড়িয়েছে সেনাবাহিনী। এখন সেনাবাহিনীর প্রধান লক্ষ্য হল অমরনাথ যাত্রা শান্তিতে সম্পন্ন করা।

[ আরও পড়ুন ] সেনা ৭২০০০ সিগ-৭১৬ অ্যাসাল্ট রাইফেল কিনছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *