JP Nadda is going to be the next party president of BJP

JP Nadda: জেপি নাড্ডা বিজেপির নতুন সভাপতি

ভারতবর্ষ

আজ সোমবারই বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হতে চলেছেন জগৎপ্রকাশ নাড্ডা (JP Nadda)। তিনি অমিত শাহর স্থলাভিষিক্ত …

আজ সোমবারই বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হতে চলেছেন জগৎপ্রকাশ নাড্ডা (JP Nadda)। তিনি অমিত শাহর স্থলাভিষিক্ত হচ্ছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর নাড্ডা কার্যকরী সভাপতি হিসেবে কাজ চালাচ্ছিলেন। সকালেই মনোনয়নপত্র পেশ করবেন নাড্ডা। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন বলে শোনা যাচ্ছে। এখন তিনি দলের কার্যনির্বাহী সভাপতি পদে রয়েছেন। মনে করা হচ্ছে, দলের নতুন সভাপতি নির্বাচন নিয়ে সাড়ম্বর আয়োজন করা হবে বিজেপির দলীয় প্রধান কার্যালয়ে।

JP Nadda is going to be the next party president of BJP
JP Nadda is going to be the next party president of BJP

এই ব্যাপারে অন্য কারও প্রতিদ্বন্দ্বিতা করারও সম্ভাবনা নেই, তাই ভোটাভুটি নাও হতে পারে। সে ক্ষেত্রে দলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে সভাপতি হিসাবে সরাসরি নাড্ডার নাম ঘোষণা হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও দলের সব পদাধিকারীই থাকবেন। সভাপতি পদে নাড্ডার নাম প্রস্তাব করবেন দলের প্রাক্তন সভাপতিরা ও সংসদীয় বোর্ডের সদস্যরা। প্রস্তাবটি সমর্থন করবেন দলের জাতীয় পরিষদের অন্য সদস্যরা। অমিত শাহের পর নতুন কাজের গুরু দায়িত্ব তাকে সতর্ক ভাবে সামলাতে হবে।

বিজেপি নির্বাচন কমিটির প্রধান রাধামোহন সিং জানান,“প্রথম পর্যায়ে এনরোলমেন্ট ড্রাইভ সফল ভাবে হয়েছে, ৭৫ শতাংশ বুথ কমিটি হওয়ার পরে, ৫০ শতাংশ মণ্ডল কমিটি হওয়ার পরে এবং বিজেপির সংবিধান মেনে ২১টি রাজ্যে দলীয় সভাপতি নির্বাচনের পরে আমি সানন্দে ঘোষণা করছি যে এবার বিজেপির জাতীয় সভাপতি নির্বাচিত করা হবে।” রাজনাথ সিংহ বলেন, ‘‘জেপি নাড্ডাজিই যে দলের সর্বভারতীয় সভাপতি হতে চলেছেন, সে ব্যাপারে নিশ্চিত আমি।’’এই নাড্ডা, ১৯৯৩ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত তিন বার তিনি হিমাচলপ্রদেশের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত তিনি প্রথমে স্বাস্থ্য ও পরে বন ও পরিবেশমন্ত্রী হয়েছিলেন। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি ছিলেন বিজ্ঞান বিষয়ক মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *