Kanpur gangster Vikas Dubey killed in encounter by UP police

নিহত গ্যাংস্টার বিকাশ দুবে – আবার সাজানো এনকাউন্টার!

ভারতবর্ষ

প্রকট হলো প্রশাসনের ফাঁপা অন্দরমহল। সেই চেনা এনকাউন্টার ও আজ শুক্রবার সকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত (Vikas Dubey died) হল …

নিজস্ব সংবাদদাতা: গোটা ঘটনাটি জনপ্রিয় বিনোদনের হিন্দি সিনেমাকে হার মানায়। একজন কুখ্যাত মাফিয়া টলিয়ে দিয়েছে প্রশাসনকে। কয়েকদিন ধরে চলতে থাকে নিয়মে মাপা লুকোচুরি খেলা। অবশেষে ধরা পড়লেও, তাকে হাজতে ঢোকাতে ব্যর্থ হলো প্রশাসন। প্রকট হলো প্রশাসনের ফাঁপা অন্দরমহল। সেই চেনা এনকাউন্টার ও আজ শুক্রবার সকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত (Vikas Dubey died) হল বিকাশ দুবে।

গতকাল সকালে মন্দির থেকে গ্রেপ্তার হয় এই বিকাশ দুবে। মধ্যপ্রদেশ থেকে উত্তর প্রদেশে তাকে নিয়ে আসার সময় পুলিশ কনভয়ের একটি গাড়ি উল্টে যায়। এরপরে পুলিশের সঙ্গে গুলির লড়াই চলে বিকাশ দুবের।

Kanpur gangster Vikas Dubey killed in encounter by UP police
Kanpur gangster Vikas Dubey died in encounter by UP police

সেই পুলিশের গাড়ি উল্টে যাওয়ার পরে পুলিশের পিস্তল ছিনিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ। পুলিশের বন্দুক থেকে গুলিও চালায়। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় পুলিশ। এই এনকাউন্টার একেবারেই ‘অতিনাটকীয়’। প্রশ্ন উঠছে, বিকাশকে জেরায় অনেক সত্য বেরিয়ে আসতো। নামি নেতা নেত্রীর অন্ধকার জগৎ প্রকাশ পেত। সেই কারণেই কি আত্মসমর্পণ করার পরেও খুন করতে হল ?

[ আরও পড়ুন ] মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আপিলে নারাজ কুলভূষণ যাদব!

অখিলেশ যাদব যেমন সরাসরি অভিযোগ তুলেছেন, আসলে কনভয়ের গাড়ি উল্টোয়নি। বিকাশকে বহন করতে পুলিশের গাড়ি বারবার সমস্যায় পড়ছে। কখনো চাকা পাঞ্চার হচ্ছে, আবার কখনো ভালো রাস্তায় উল্টে যাচ্ছে। বিকাশ দুবের মৃত্যুর ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে পূর্ব উত্তরপ্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা জানান , ‘অপরাধী শেষ হয়ে গেল। অপরাধ ও তার মদতদাতা যারা এবার তাদের কী হবে?’

[ আরও পড়ুন ] গান্ধী পরিবারের ট্রাস্টে আর্থিক অসঙ্গতি – তদন্ত কমিটি গঠন

কানপুর পশ্চিমের পুলিশ সুপার বলেন, ‘‘পুলিশের গাড়ি দু্র্ঘটনা হতেই পিস্তল ছিনিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ দুবে। পুলিশ তাকে আত্মসমর্পণ করতে বলার পরেও সে তখন গুলি চালায়। বাধ্য হয়ে পাল্টা গুলি চালায় পুলিশ।’’ মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে মহাকাল মন্দির থেকে গ্রেফতার হয়েছিল বিকাশ। মধ্যপ্রদেশ পুলিশ গতকাল তাকে তুলে দেয় উত্তরপ্রদেশে পুলিশের এসটিএফের হাতে। বিকাশকে উজ্জয়ীনী থেকে নিয়ে আসা হচ্ছিল উত্তরপ্রদেশের শিবলিতে। তারপর অনেকটাই স্বচ্ছ আঁধার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *