Lashkar e Toiba associated 5 men arrested in Budgam of Jammu and Kashmir

কাশ্মীরে ধৃত শীর্ষ Lashkar e Toiba জঙ্গি-সহ ৫জন

ভারতবর্ষ

আজ শনিবার নিরাপত্তা রক্ষীদের হাতে গ্রেফতার লস্কর-ই-তৈবার (Lashkar e Toiba) শীর্ষস্থানীয় জঙ্গি জাহুর ওয়ানি। কুখ্যাত এক জঙ্গিকে বুদগাম জেলার …

জঙ্গি হানার কোনো বিরতি নেই। এর সাথে আছে পাকিস্তানের সামরিক হুমকি। কারোনার আবহাওয়াতে দেশের নিরাপত্তাতে সামলাতে তৈরী গোয়েন্দা দপ্তর ও সেনাবাহিনী। আজ শনিবার নিরাপত্তা রক্ষীদের হাতে গ্রেফতার লস্কর-ই-তৈবার (Lashkar e Toiba) শীর্ষস্থানীয় জঙ্গি জাহুর ওয়ানি। কুখ্যাত এক জঙ্গিকে বুদগাম জেলার আরিজাল খানসাহিব এলাকায় একটি আস্তানা থেকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের পর আরও ৪ জনকে গ্রেফতার করে নিরাপত্তা বাহিনী। এরা প্রত্যেকেই খানসাহিব এলাকার বাসিন্দা।

ভারত ২৪টি মাল্টিরোল-রোমিও কপ্টার কিনছেআরও জানতে ক্লিক করুন …

সীমান্তে গুলির লড়াই জারি

লকডাউনের পর থেকে প্রতিদিন সীমান্তে গুলির লড়াই জারি আছে। দুপক্ষের একাধিক মানুষ মারা গেছে। সীমান্তের ওপার থেকে গোলাগুলি চালাচ্ছে পাকিস্তান। কাশ্মীরের বিভিন্ন জায়গায় নাশকতার সৃষ্টি করছে তাদের মদতপুষ্ট জঙ্গিরা। কয়েকদিন আগে পাকিস্তানে আয়োজিত খতম হওয়া জঙ্গি রিয়াজ নাইকোর স্মরণসভায় সেকথা স্বীকার করেছেন হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনকে। জানা যাচ্ছে, গত জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত তাদের ৮০ জন প্রশিক্ষিত জঙ্গি ভারতীয় নিরাপত্তারক্ষীদের হাতে খতম হয়েছে।

৩ বছরের সেনায় কাজ, সেনাবাহিনীর ‘ট্যুর অব ডিউটি’আরও জানতে ক্লিক করুন …

বাডগামে অভিযান

আজ আবার একটা সাফল্য পেলো ভারতীয় সেনাদল। জম্মু -কাশ্মীর পুলিশ, ভারতীয় সেনার ৫৩ রাস্ট্রীয় রাইফেল ইউনিট ও ১৫৩ সিআরপিএফ ব্যাটেলাইনের যৌথ উদ্যোগে আজ শনিবার বাডগামে অভিযান চালানো হয়। এখানে জালে আটকে লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি। চলতি মাসেই সেনার সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় হিজবুল কমান্ডার রিয়াজ নাইকু। সেনা-জঙ্গি গুলির লড়াইইয়ে নিকেশ হয় ‘মোস্ট ওয়ান্টেড’ রিয়াজ নাইকু, যার দাম ছিল ১২ লক্ষ টাকা। তবে আজ এদের কাছ থেকে জেহাদি কাগজ, আগ্নেয়াস্ত্র, কার্তুজ ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *