Locdown Extended Till 17th of May in India

Locdown Extended: ১৭ই মে পর্যন্ত বাড়ল লকডাউন

ভারতবর্ষ

এইমুহূর্তে সংক্রমণের হার যথেষ্ট বেশি। তাই দু’সপ্তাহ বাড়ল লকডাউনের মেয়াদ (Locdown Extended)। আজ শুক্রবার বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের …

কয়েকদিন আগেই দেশের প্রধানমন্ত্র্রী সব মুখ্যমন্ত্রীদের সাথে কথা বলেছেন। দেশে দ্বিতীয় পর্যায়ের লকডাউন শেষ হচ্ছে আগামী ৩রা মে। এইমুহূর্তে সংক্রমণের হার যথেষ্ট বেশি। তাই দু’সপ্তাহ বাড়ল লকডাউনের মেয়াদ (Locdown Extended)। আজ শুক্রবার বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হল এই জরুরি সিদ্ধান্ত। আগামী ১৭ই মে পর্যন্ত চলবে দেশজোড়া লকডাউন। করোনা পরিস্থিতি ও লকডাউনের সামগ্রিক পর্যালোচনা করেই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

নির্দিষ্ট কিছু জায়গা চিহ্নিত করে ট্রেন চালাতে উদ্যোগ নেওয়া হয়েছে – আরও জানতে ক্লিক করুন …

কেন্দ্র নতুন নির্দেশিকা জারি করেছে:

এই ১৪ দিনে কোন কোন ক্ষেত্রে কী ধরনের কার্যকলাপ চলবে অথবা চলবে না, তা নিয়ে কেন্দ্র নতুন নির্দেশিকা জারি করেছে। গ্রিন জোন এবং অরেঞ্জ জোনে অনেক বিধিনিষেধ শিথিল করছে কেন্দ্র। আজ শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বৈঠক করেন অমিত শাহ-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্য সদস্যদের সঙ্গে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে, এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৫০৪৩-জন। এর মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৯৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হল ১১৪৭-জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাড়ে ৮ হাজারের বেশি মানুষ।

মোদিকে ৩০ লক্ষ ডলার অনুদান ট্রাম্পের – আরও জানতে ক্লিক করুন …

কন্টেইনমেন্ট জোন:

কন্টেইনমেন্ট জোনের আওতায় থাকা এলাকাগুলিতে প্রত্যেক বাড়ি পর্যবেক্ষণ ও কড়া হাতে লকডাউন পালনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই এলাকার প্রতিটি মানুষের ফোনে যাতে আরোগ্য সেতু অ্যাপ ইনস্টল হয়, সেদিকে নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনকে। গ্রিন, রেড এবং অরেঞ্জ জোনে কোন কোন জেলাকে রাখা হচ্ছে, তা কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রতি সপ্তাহে রাজ্য এবং কেন্দ্রীশাসিত অঞ্চলগুলিকে জানিয়ে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *