Lone wolf attack planned by Al Qaeda in India

ভারতে Lone Wolf হামলার ছক আল কায়দার

ভারতবর্ষ

ভারতে Lone wolf attack বা একাকী ধাঁচের হামলার পরিকল্পনা করছে আলকায়দা। সম্প্রতি আল-কায়দার ওয়েবসাইটে এই ভিডিও দেখা গেছে। তারা একিউআইএস …

কিছুতেই জঙ্গি হামলা থেকে নিস্তার মিলছে না। কাশ্মীর থেকে গোটা ভারত জঙ্গিদের নিশানা। লকডাউনের থেকে প্রায় প্রতিদিন গুলির লড়াই অব্যাহত। সেনারা সাফল্য পেলেও শহীদ হয়েছেন অনেকে। এরই মাঝে আবার এক হামলার ছক। ভারতে Lone wolf attack বা একাকী ধাঁচের হামলার পরিকল্পনা করছে আলকায়দা।

Al Qaeda in India and Its Subcontinent
Al Qaeda in India and Its Subcontinent

সম্প্রতি আল-কায়দার ওয়েবসাইটে এই ভিডিও দেখা গেছে। তারা একিউআইএস বাংলাদেশ শাখার সাহায্য নিচ্ছে। ওসামা বিন লাদেনের হাতে তৈরী বাংলাদেশি জঙ্গিরা এখন বিপদের। ভারতের নিরাপত্তার পক্ষে বড় ঝুঁকি মনে করছেন গোয়েন্দারা। পশ্চিমবঙ্গের মালদহকে ঘাঁটি করে জঙ্গিরা এগোতে পারে। বাংলাদেশের একাধিক ইসলামী গবেষক ও আলেমদের একটি দলকে নিয়োজিত করেছে।

বাংলাদেশের ইসলামিক গুরুদের সাহায্যে হবে এই হামলা। মূলত ভারতে নাশকতা ছড়ানোর ছক কষছে তারা। হিন্দু নেতা, গোয়েন্দা সংস্থার কর্তা, বড় ব্যবসায়ী ও নামি ব্যক্তিরাই তাদের লক্ষ্য। আচমকা Lone wolf হামলার প্রস্তুতি নিচ্ছে আল কায়দা। বাংলাদেশে আল কায়দার নেতারা ইসলামি গুরুদের সঙ্গে আলোচনা করেছে।

কাশ্মীরে তীব্র গুলির লড়াই – লাদাখে নেই চীনা যুদ্ধবিমান – আরও জানতে ক্লিক করুন …

করোনা পরিস্থিতিতে সমস্যায় ভারত-বাংলাদেশ সরকার। তাই এই সময়টাকেই বেছে নিয়েছে আল কায়দা। বাংলাদেশ থেকে লোক নিয়োগ চলছে আল কায়দায়। বাংলাদেশের প্রত্যন্ত এলাকা মানুষ তুলছে জঙ্গি সংগঠন আল কায়দা।

বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানান, ‘‘ তিন থেকে পাঁচ হাজার বাংলাদেশি আফগানিস্তানে সাবেক সোভিয়েত সেনার বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েছিল। তারা তখন ছিল মাদ্রাসার ছাত্র। এখন অনেকেই বাংলাদেশে ফিরে এসেছে। জঙ্গি হামলার ঝুঁকি সেই জন্য।’’

ভূমিকম্পে কেঁপে উঠল শ্রীনগর – লাদাখে দুটি রাস্তার কাজ শুরু – আরও জানতে ক্লিক করুন …

বাংলাদেশের গোয়েন্দা অফিসারদের বক্তব্য, ‘মুজাহিদ’-দের বেশির ভাগই এখন জেএমবি-তে যোগ দিয়েছে। ওই জঙ্গি সংগঠন নিজেদের আড়ালে রাখতে কখনও আইএস, কখনও আনসারুল্লা হচ্ছে। আবার বাংলা টিম-এর নাম নিয়ে নতুন হামলার ছক কষছে। ভারত এখন বাংলাদেশের সাথে প্রশাসনিক বিষয়ে যোগাযোগ বাড়াচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *