Massive fire breaks out at oil well in Assam and 2 firefighters killed on the spot

অসমের তেলের কুয়োতে বেপরোয়া আগুন

ভারতবর্ষ

বেপরোয়া আগুন লাগল অসমের তেলের কুয়োয় (Oil well in Assam)। অসমের তিনসুকিয়া জেলার বাগজানে এই ঘটনা ঘটে। অয়েল ইন্ডিয়া লিমিটেডের …

বেপরোয়া আগুন লাগল অসমের তেলের কুয়োয় (Oil well in Assam)। অসমের তিনসুকিয়া জেলার বাগজানে এই ঘটনা ঘটে। অয়েল ইন্ডিয়া লিমিটেডের তেলের কুয়োয় আগুন লেগেছে এবং ছড়িয়ে পড়ছে সংলগ্ন অঞ্চলে। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল কেন্দ্রীয় পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে কথা বলেছেন। রাজ্য প্রশাসনের শীর্ষ অফিসাররা সেখানে পৌঁছেছেন।

Massive fire breaks out at oil well in Assam and 2 firefighters killed on the spot
Massive fire breaks out at oil well in Assam and 2 firefighters killed on the spot

গত ১৪ দিন আগে সেখানে একটা বিস্ফোরণ ঘটে। আর তখন থেকেই ওই কুয়ো থেকে তেল লিক করতে থাকে। সকালে একটি জলাশয়ের পাশ থেকে দুজনের দেহ উদ্ধার করা হয়। আজ বুধবার সকালেও প্রায় দশ কিলেমিটার দূর থেকে আগুন দেখা যাচ্ছে। এই অগ্নিকাণ্ডের জন্য ক্ষতির মুখে পড়ছে জীব বৈচিত্র্য।

কাশ্মীরে খতম ২ জঙ্গি – আজ বৈঠকে ভারত-চীন – আরও জানতে ক্লিক করুন …

চাষের জমি ও চা বাগানের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। জানা যাচ্ছে, গ্যাস লিক বন্ধ হতে কমবেশি চার সপ্তাহ সময় লাগবে। এই আগুন আরও ভয়াবহ আকার নিতে পারে। গত সোমবার সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা পরিস্থিতি দেখতে আসেন। গতকাল মঙ্গলবার পরীক্ষা চালানোর সময় সেখানে আগুন ধরে যায়।

ভূমিকম্পে কেঁপে উঠল শ্রীনগর – লাদাখে দুটি রাস্তার কাজ শুরু – আরও জানতে ক্লিক করুন …

জানা যাচ্ছে তাপ সহ্য করতে না পেরেই জলে ঝাঁপ দেন ওই দুই কর্মী। দুজনের দেহে কোনও পোড়ার ক্ষত পাওয়া যায় নি। আচমকা জলে ঝাঁপ দিয়েই ডুবে মারা গেছেন তারা। ময়নাতদন্তের পর জানা যাবে মৃত্যুর সঠিক কারণ। পরিস্থিতি নিয়ন্ত্রণে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী কাজে নামে।

এরপর ভারতীয় বায়ুসেনা ও সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়। যদিও ক্ষতির প্রাথমিক তালিকা তৈরি করতে পারেনি প্রশাসন। তবে এই অগ্নিকান্ডে বেশ চিন্তিত অসম সরকার। স্থানীয় বাসিন্দাকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *