Massive fire breaks out in Surat ONGC plant

ভয়াবহ ৩টি বিস্ফোরণে জ্বলছে সুরাটের ওএনজিসি প্ল্যান্ট

ভারতবর্ষ

আগুন জ্বলছে গুজরাটের সুরাটের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন প্ল্যান্টে (Surat ONGC plant) । প্রথম পরপর তিনটি বিস্ফোরণ ঘটে …

নিজস্ব সংবাদদাতা: ভয়াবহ আগুন জ্বলছে গুজরাটের সুরাটের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন প্ল্যান্টে (Surat ONGC plant) । প্রথম পরপর তিনটি বিস্ফোরণ ঘটে। জানা যাচ্ছে আজ বৃহস্পতিবার, ভোর ৩টের সময় এই আগুন লাগে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একাধিক ইঞ্জিন। দমকলের সাতটি ইঞ্জিনের দক্ষতায় প্ল্যান্টে আগুন নিয়ন্ত্রণে আসে। এই ভয়াবহ আগুনের ফলে পার্শ্ববর্তী এলাকাগুলি কালো ধোঁয়ায় ভরে যায়। তবে এই অগ্নিকাণ্ডে এখনও অবধি কোনও প্রাণহানির খবর মেলেনি।

Massive fire breaks out in Surat ONGC plant
Massive fire breaks out in Surat ONGC plant

আসলে ওই প্ল্যান্টের ভিতর বিস্ফোরণের কারণেই এই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে । এই প্ল্যান্টের ১০ কিলোমিটার দূরেও ভয়ংকর বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। আজ ভোর ৩টে নাগাদ পর পর তিনটে বিস্ফোরণ ঘটে ওই প্ল্যান্টের ভিতর। তারপরে দ্রুত ছড়িয়ে পড়ে সেই আগুন। বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়ার পর, প্ল্যান্টের আশপাশের বাসিন্দারে মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

[ আরও পড়ুন ] বিজেপিতে যোগ দিচ্ছেন কঙ্গনা রানাউত ?

জানা যাচ্ছে মুম্বই-উড়ান পাইপলাইনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আর এই আগুন লাগার ফলে ওএনজিসির এই প্ল্যান্টের সমস্ত টানেলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় জেলা প্রশাসন ও পুলিশ কর্তারা পৌঁছান ওএনজিসি প্ল্যান্টে। আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে সুরাটের ওএনজিসি প্ল্যান্টে আংশিক ভাবে কাজ শুরু হবে বলে জানিয়েছে প্রশাসন। তবে সতর্ক আছে প্রশাসনের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *