Modi Govt Declares New Lockdown Guidelines Today

New Lockdown Guidelines: লকডাউনে আরও ছাড় মিলছে

ভারতবর্ষ

নতুন নির্দেশিকা (New Lockdown Guidelines) দিয়ে বিধিনিষেধ আরও শিথিল করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কেন্দ্র। আগামীতে পরিস্থিতি অনুযায়ী লকডাউন …

দেশ জুড়ে এখন দ্বিতীয় দফার লকডাউন চলছে। সংক্রমণ ও মৃত্যুর হার ওঠা নামা করছে। মানুষের উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে। দেশবাসীর সমস্যা সমাধানে বেশ কিছু ক্ষেত্রে ছাড়ের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। গত ২০ এপ্রিল থেকে লকডাউনের বিধিনিষেধ অনেকটাই শিথিল করা হয়েছে। নতুন নির্দেশিকা (New Lockdown Guidelines) দিয়ে বিধিনিষেধ আরও শিথিল করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কেন্দ্র। আগামীতে পরিস্থিতি অনুযায়ী লকডাউন বাড়াতে হতে পারে।

মুম্বইয়ের কোয়ারেন্টাইন কেন্দ্রে ভয়াবহ আগুন – আরও জানতে ক্লিক করুন …

নতুন কয়েকটি ক্ষেত্রে ছাড়ের কথা বলা হলেও সমস্ত ক্ষেত্রেই সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি কঠোরভাবে পালন করার নির্দেশ দেওয়া হয়েছে। সকল ছাত্রছাত্রীদের পড়াশুনার অসুবিধা দূর করতে সমস্ত পাঠ্যবইয়ের দোকান ছাড়ের আওতায় রাখা হচ্ছে। মোবাইল রিচার্জ এবং প্রিপেড সেন্টারের সাথে গরমের জন্য ফ্যানের দোকান ছাড়ের আওতায় এসেছে। অতি প্রয়োজনের চালকল, ডালকল, শহরাঞ্চলের বেকারিও ছাড়ের মধ্যে রাখা হয়েছে।

রাষ্ট্রপতি ভবনের এক সাফাইকর্মীর পরিবারের সদস্যের ধরা পড়ল করোনাভাইরাস – আরও জানতে ক্লিক করুন …

এছাড়া মৌমাছি, উদ্যানপালন, কৃষিক্ষেত্রে ব্যবহৃত সমস্ত গুদাম লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে। দেশের কৃষি ও উদ্যানপালনের গবেষণাকেন্দ্রগুলিও লকডাউনের বিধিনিষেধের বাইরে। যারা প্রবীণ মানুষদের আয়ার কাজ করেন, তারা এই লকডাউনে ছাড় পাবেন। গ্রামাঞ্চলে বহু ক্ষেত্রে স্বস্তি দেওয়া হলেও শহরাঞ্চলে সেভাবে ছাড় দেওয়া হয়নি। জনঘনত্ব এর প্রধান কারণ হতে পারে। আসলে উপসর্গহীন করোনার প্রকোপে অনেকেই মধ্যেই নতুন করে আতঙ্ক শুরু হয়েছে।

তবলিঘিদের খোঁজ দিলেই মিলবে ১০,০০০ টাকা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *