Modi Govt Makes Aarogya Setu App Install Mandatory Now for All Govt Employees

Aarogya Setu App: ‘আরোগ্য সেতু’ অ্যাপ বাধ্যতামূলক

গ্যাজেট ভারতবর্ষ

‘আরোগ্য সেতু’ নামের ওই অ্যাপের (Aarogya Setu App) মাধ্যমে কোনও ব্যক্তির কোভিড-১৯ আক্রান্ত হওয়ার ঝুঁকি কতটা তার ইঙ্গিত পাওয়া যায়। সেই অ্যাপ …

এই অস্থির সংকটের সময় গুজব ও মিথ্যা তথ্য দেশসীকে প্রতিনিয়ত সমস্যায় ফেলেছে। একাধিক মিডিয়ার ভিন্ন ভিন্ন খবরে দিশাহারা সকলে। এর সমাধানে আগেই একটি অ্যাপ নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার। সেই অ্যাপের অনেক ডাউনলোড হয়েছে। ‘আরোগ্য সেতু’ নামের ওই অ্যাপের (Aarogya Setu App) মাধ্যমে কোনও ব্যক্তির কোভিড-১৯ আক্রান্ত হওয়ার ঝুঁকি কতটা তার ইঙ্গিত পাওয়া যায়। সেই অ্যাপ এবার সব কেন্দ্রীয় সরকারি কর্মীদের মোবাইল ফোনে ডাউনলোড করার নির্দেশ দেওয়া হল। আপনি লিংক -এ ক্লিক করে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করুন ।

বিয়ে থেকে পিন্ডদান সবই এখন অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

কাদের জন্য এই অ্যাপ ইন্সটল বাধ্যতামূলক ?

সমস্ত কেন্দ্রীয় আধিকারিক, স্থানী ও অস্থানী কর্মী এবং আউটসোর্সড কর্মীদের নিজস্ব মোবাইল ফোনে অবিলম্বে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে। কেন্দ্রের নির্দেশ, সমস্ত স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থাকে অবশ্যই এই নিয়মটি পালন করতে হবে। আসলে কেন্দ্রীয় সরকার করোনা মোকাবিলার জন্য এই অ্যাপটি তৈরি করেছে। ওই অ্যাপ যদি ‘সেফ’ অথবা ‘লো রিস্ক’ দেখায় তবেই অফিসে যোগ দেওয়া যাবে।

গ্রামের মানুষের জন্য মোদির জোড়া অ্যাপ – আরও জানতে ক্লিক করুন …

‘আরোগ্য সেতু’ অ্যাপের কার্যকারিতা:

এক নির্দেশিকায় জানানো হয়েছে কোনও কর্মী বা অফিসার যদি ওই অ্যাপে ‘মডারেট’ বা ‘হাই রিস্ক’ স্ট্যাটাস দেখেন তবে অফিসে যোগ দেওয়ার দরকার নেই। সেক্ষেত্রে তাদের দ্রুত ১৪ দিন সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। আর যতক্ষণ না ‘আরোগ্য সেতু’ অ্যাপ ‘সেফ’ অথবা ‘লো রিস্ক’ স্ট্যাটাস দেখায় ততদিন অফিসে যোগ দেওয়ার দরকার নেই। অফিসের কাজের জন্য কোথাও যাতায়াতের স্বার্থেও আরোগ্য সেতু অ্যাপের সাহায্য নেওয়া বাধ্যতামূলক করা হল। এই প্রয়োজনীয় অ্যাপ দিয়ে কর্মীরা জানবেন তাদের নির্দিষ্ট স্থানে যাতায়াত করা সম্ভব হবে কি না।

ব্ল্যাকবেরির হ্যাকিং তথ্য ফাঁস ! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *