Modi Govt will Cut Salary of Govt Employees Including DA Due to COVID-19 Impact

Salary of Govt Employees: এক বছর ধরে বেতন কাটা হবে

ভারতবর্ষ

এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Salary of Govt Employees) পকেটে অশনি সংকেত। মারণ ভাইরাসের দাপট থাবা বসাবে খুশির উপার্জনে। এই এক …

এতদিন ছিল বাইরের বিপদ। এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Salary of Govt Employees) পকেটে অশনি সংকেত। মারণ ভাইরাসের দাপট থাবা বসাবে খুশির উপার্জনে। এই এক মাসেই দেশের অর্থনীতি অনেকটাই এলোমেলো, শেয়ার বাজারের ষাঁড় ঘুমিয়ে পড়েছে, শিল্প-বাণিজ্যে সাটার নেমেছে। দেশবাসীর পাশে দাঁড়াতে কেন্দ্রের পক্ষ থেকে, মোটা অংকের আর্থিক পরিকল্পনা নেওয়া হয়েছে। এরই মাঝে মন্ত্রীদের বেতনের একটা অংশ কাটার সিদ্ধান্ত হয়েছে। এবার কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনও কাটার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি এপ্রিল মাসেই একদিনের বেতন কাটা হবে।

পৃথিবীর পাশে থাকায় ভারতকে কুর্নিশ করলেন রাষ্ট্রপুঞ্জের সেক্রেটারি জেনারেল – আরও জানতে ক্লিক করুন …

সবে শুরু হয়েছে এই কাটাকাটির খেলা। দেশকে ছোটাতে গেলে আর্থিক বৈষম্য দূর করতে হবে আগে। আগামী এক বছর প্রতি মাসে একদিনের বেতন কাটার পরিকল্পনাও রয়েছে বলে জানা যাচ্ছে। আবার একই সঙ্গে আপাতত বর্ধিত মহার্ঘ ভাতা না পাওয়ার সম্ভাবনা তৈরী হচ্ছে। সরকারি কর্মীদের বৃহত্তর স্বপ্ন দেখা, যারপরনাই পরিকল্পনা নেওয়া থামবে এবার। রাজস্ব বিভাগে একটি কেন্দ্রীয় সরকারের সার্কুলার এসেছে। সরকার ঠিক করেছে, অফিসার ও কর্মীদের কাছে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত প্রতি মাসে একদিনের বেতন প্রধানমন্ত্রীর তহবিলে দেওয়ার জন্য আবেদন করা হবে।

এবছর ভারতে বৃষ্টিপাত স্বাভাবিক হবে – আরও জানতে ক্লিক করুন …

পতাকা তুলে আন্দোলন করতে পারবেন না। জমায়েতে নিষেধাজ্ঞা আছে, আছে আমজনতার নিজস্ব ভীতি। ভাগ্যের উপর ছেড়ে দেওয়া ছাড়া উপায় নেই। তবে এই দান পাত্রে আপত্তি থাকলে নিজের এমপ্লয়ি কোড উল্লেখ করে রাজস্ব দফতরকে আগামী ২০শে এপ্রিলের মধ্যে জানাতে হবে। আপাতত বর্ধিত ডিএ থেকেও বঞ্চিত হতে পারেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। গত ১৩ই মার্চ কেন্দ্রীয় মন্ত্রিসভা ৪ শতাংশ ডিএ এবং পেনশনারদের জন্য ৪ শতাংশ ডিয়ারনেস রিলিফ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১লা জানুয়ারি ২০২০ থেকেই যা কার্যকর হওয়ার কথা। এই বর্ধিত ডিএ ও ডিআর এখন দেওয়া হবে কিনা সন্দেহ থেকে যায়।

নৌসেনার ২১জন করোনাতে আক্রান্ত – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *