Narcotics cell of Delhi Police has arrested a serial killer doctor Devendra Kumar Sharma

দিল্লির সিরিয়াল কিলার এক ডাক্তার পুলিশের জালে

ভারতবর্ষ

দুই বছরে পঞ্চাশটির বেশি হত্যা। খুনি বা খুনের চক্রী (Serial killer doctor) কখনও বেছেছেন ট্রাকচালক, ট্যাক্সি ড্রাইভার, কখনও আবার অন্য কেউ।

নিজস্ব সংবাদদাতা: ডাক্তার শব্দের মহিমা এখানে হারিয়ে গেছে। মানুষকে সুস্থ্য করার চেয়ে মৃত্যুকে প্রধান বিষয় করা হয়েছে। চমকে উঠেছে প্রশাসন ও মনস্তত্ব। সেই ২০০২ থেকে ২০০৪। এ দুই বছরে পঞ্চাশটির বেশি হত্যা। খুনি বা খুনের চক্রী (Serial killer doctor) কখনও বেছেছেন ট্রাকচালক, ট্যাক্সি ড্রাইভার, কখনও আবার অন্য কেউ। রাজধানী দিল্লির নির্জন রাস্তাতে সামনে আসে এই আতঙ্ক। অবশেষে খুনের মোটিফ ও প্যাটার্ন জানা যায়। প্রশাসনের জিম্মায় ধরা পড়ে সেই ‘সিরিয়াল কিলার’

Narcotics cell of Delhi Police has arrested a serial killer doctor Devendra Kumar Sharma
Narcotics cell of Delhi Police has arrested a serial killer doctor Devendra Kumar Sharma

কিন্তু দিল্লি পুলিশের ধারণা, সেই আয়ুর্বেদিক চিকিৎসক অন্তত ১০০ টি খুন করেছেন। যদিও তিনি নিজে জানিয়েছেন, ৫০ টা খুন করার পরে আর হিসাব রাখেন নি। তবে আরও অনেকে খুন হয়েছে তার বিস্বস্থ হাতে। এই খুন বাদে অপহরণ, জাল গ্যাসের এজেন্সি চালানো, কিডনি পাচার চক্র চালানোর অভিযোগও সামনে এসেছে। ধরা পড়ে তিনি জেলে গেলেও প্যারোলে মুক্তি পান। এরপর গা ডাকা দিয়ে দিল্লিতে পালিয়ে এসে বিয়ে করেছিলেন। এক মহিলা সব জেনে তাকে বিয়ে করতে রাজি হয়েছিলেন।

[ আরও পড়ুন ] বদল শিক্ষা পদ্ধতিতে – উঠছে দশম ও দ্বাদশ বোর্ডের পরীক্ষা

চিকিৎসক দেবেন্দ্র শর্মার বয়স ৬২। তার কাছে BAMS একটা ডিগ্রি আছে। অথচ আয়ুর্বেদের সেই ডিগ্রির পাশে অপরাধে হাত পাকিয়েছেন দক্ষ ভাবে। উত্তরপ্রদেশের আলিগঢ় জেলার পুরেনি গ্রাম থেকে তাকে প্রথমবার গ্রেফতার করে পুলিশ। তারপর আবার বাইরে আসা ও অপরাধ। ১৯৯৪ সাল থেকে ২০০৪ পর্যন্ত অন্তত ১২৫ অবৈধ কিডনি প্রতিস্থাপনের সঙ্গে দেবেন্দ্রর নাম জুড়ে আছে। এক-একটি কেসে নিতো ৫ থেকে ৭ লক্ষ টাকা। লাগাতার ছ-মাসের চেষ্টায় দিল্লির বাপরোলা এলাকা থেকে ওই খুনে চিকিত্‍‌সককে দ্বিতীয় বার গ্রেফতার করলো দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *