Narendra Modi Visits Kedarnath and Amit Shah Visits Somnath Temple

কেদারনাথে মোদি আর সোমনাথ মন্দিরে অমিত শাহ ।

ভারতবর্ষ

Narendra Modi Visits Kedarnath and Amit Shah Visits Somnath Temple

সপ্তম দফা ভোটের আগে কেদারনাথে গেলেন প্রধানমন্ত্রী, সোমনাথ মন্দিরে পুজো দিলেন অমিত শাহ|

প্রায় তিন মাস ধরে চলেছে প্রচারের তুফান। দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে প্রচার চালিয়েছেন বিজেপির দুই স্তম্ভ। সমস্ত রাজনৈতিক দলের মতো সারা দেশের বিভিন্ন প্রান্ত চষে বেড়িয়েছেন এনডিএ শিবিরের তারকা জুটি অমিত শাহ এবং নরেন্দ্র মোদীও। এখনও সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ বাকি থাকলেও শেষ হয়েছে প্রচার।প্রচার শেষে জনতার দরবার থেকে এবার দেব-দরবারে হাজির নরেন্দ্র মোদি ও অমিত শাহ।

সপ্তম দফা ভোটের আগে কেদারনাথে গেলেন প্রধানমন্ত্রী, সোমনাথ মন্দিরে পুজো দিলেন অমিত শাহ| গত দু’বছরে এই নিয়ে চতুর্থবার কেদারধামে এলেন নরেন্দ্র মোদি।সকাল সাড়ে ন’টা নাগাদ তাঁর হেলিকপ্টার পৌঁছল কেদারনাথে। হেলিকপ্টার থেকে নামলেন, কোমরে বাঁধা গেরুয়া ফেট্টি–এক অন্য চেহারার নরেন্দ্র মোদি।

Narendra Modi Visits Kedarnath
Narendra Modi Visits Kedarnath

তাঁকে ঘিরে কেদারনাথে আসা অন্যান্য ভক্তদের মধ্যেও উৎসাহ। বরফ ঘেরা পাহাড়ের মধ্যে দিয়েই হেঁটে চললেন মন্দিরে। কখনও দাঁড়িয়ে বাকি ভক্তদের দেখে হাত নাড়লেন। এরপর ঢুকে পড়লেন মন্দিরে। প্রথমে ধ্যানে বসলেন, পুজো দিলেন। প্রায় আধঘণ্টা থাকলেন মন্দিরে।মন্দির থেকে বেরিয়ে কেদারনাথের উন্নয়ন প্রকল্পগুলির অগ্রগতির খোঁজখবর নিতে শুরু করলেন, ঘুরে দেখলেন চারপাশ। পরে বৈঠক করলেন উত্তরাখণ্ডের মুখ্যসচিব উৎপল কুমারের সঙ্গেও।সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৭৫৫ ফুট উঁচুতে অবস্থিত এই শৈব তীর্থে নিয়মিতই যান তিনি।

সরকারি কাজেই মোদী কেদারনাথ মন্দিরে যাবেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনকে। কারণ, এখনও চালু রয়েছে নির্বাচনী আচরণবিধি। আর সে কারমেই তাঁকে যাওয়ার অনুমতি দিয়েছে কমিশন। আগামী কাল নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে ভোট।দু’দিনের উত্তরাখণ্ড সফর।

রাতে ওই গুহাতেই থাকা। রবিবার যখন সপ্তম দফা ভোট দান চলবে, তখন কেদারনাথে পুজো দিয়ে চলে যাবেন বদ্রীনাথ। সেখানেও পুজো দেবেন নরেন্দ্র মোদি।বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সস্ত্রিক পুজো দিলেন সোমনাথ মন্দিরে। অপেক্ষা ২৩শে মে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *