Nepal Police Opens Fire Along Kishanganj Border

কিষাণগঞ্জ সীমান্তে গুলি নেপাল পুলিসের, গুলিবিদ্ধ এক যুবক

ভারতবর্ষ

আবার ভারত-নেপাল সীমান্তে গুলি চালিয়েছে নেপাল পুলিস। সেখানে গুলিবিদ্ধ কিষাণগঞ্জের (Kishanganj Border) এক যুবক। এই পরিস্থিতিতে লাদাখ …

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তান, চীন ও নেপাল একযোগে ভারতকে সমস্যায় ফেলছে। উত্তর-উত্তরপূর্ব-উত্তরপশ্চিম সীমান্ত সবসময় দেশকে উদ্বেগের মধ্যে রেখেছে। ভাইরাসের লড়াই থেকে প্রধান হয়ে উঠেছে এই আগ্র্রাসনকে মোকাবিলা করা। সীমান্তে চীনের সেনা সরানোর প্রক্রিয়া একেবারেই স্বচ্ছ নয়। আবার ভারত-নেপাল সীমান্তে গুলি চালিয়েছে নেপাল পুলিস। সেখানে গুলিবিদ্ধ কিষাণগঞ্জের (Kishanganj Border) এক যুবক। এই পরিস্থিতিতে লাদাখ সেক্টরে রাফাল যুদ্ধবিমান আনছে ভারতীয় বায়ুসেনা।

ভারতের অনুরোধে দ্রুত রাফাল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স। আগামী ২৭শে জুলাই, আম্বালা বায়ুঘাঁটিতে ছ’টি রাফাল যুদ্ধবিমান পৌঁছে যেতে পারে।

Nepal Police Opens Fire Along Kishanganj Border
Nepal Police Opens Fire Along Kishanganj Border

নেপাল সীমান্ত লাগোয়া কিষাণগঞ্জে তিন জনকে লক্ষ্য করে গুলি চালিয়েছে নেপাল পুলিস। সেই গুলিতে মারাত্মক আহত হয়েছেন এক যুবক। কিষাণগঞ্জের পুলিস সুপার জানান, গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। নেপালের এই আস্ফালনের যোগ্য জবাব দিতে পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় সরকার।

[ আরও পড়ুন ] সাত মুখ্যমন্ত্রীর সাথে মোদী – শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল

ফ্রান্সের রাফাল যুদ্ধবিমান ওড়ানো ও অত্যাধুনিক অস্ত্রের ব্যবহার নিয়ে গত ১ বছর ধরে ফ্রান্সে প্রশিক্ষণ নিয়েছেন বায়ুসেনার অফিসাররা। লাদাখ সহ দেশের কোন অংশে রাফাল যুদ্ধবিমানের ব্যবহার শুরু হবে, তার রূপরেখা চূড়ান্ত করতে চাইছে ভারতীয় বায়ুসেনা। ভারতীয় রাফালে মিটিয়র বিয়ন্ড-ভিস্যুয়াল-রেঞ্জ ক্ষেপণাস্ত্র থাকছে। এটি মাঝারি পাল্লার এয়ার-টু-এয়ার মিসাইলের থেকে তিন গুণ শক্তিশালী।

এদিকে গত মাসে বিহারের সীতামারিতে গুলি চালায় নেপাল পুলিস। ওই ঘটনায় নিহত হন এক গ্রামবাসী। পরপর নেপাল সীমান্তে গুলি চালানোর ঘটনাতে স্বাভাবিক মনে করছে না প্রশাসন।

[ আরও পড়ুন ] বিশ্বে দারিদ্র সবথেকে কমেছে ভারতে – ২০৩০ সালে রেহাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *