NIA arrested 9 Al Qaeda members from Wet Bengal and Kerala

মুর্শিদাবাদ ও কেরলে গ্রেপ্তার ৯ জন আল কায়দা সদস্য

ভারতবর্ষ

পশ্চিমবঙ্গ ও কেরল থেকে গ্রেফতার হয়েছে ৯ জন আল-কায়দা সদস্য (Al Qaeda members)। জানা যাচ্ছে, এই দুই রাজ্যে একধিকবার তল্লাশি অভিযানের …

নিজস্ব সংবাদদাতা: কিছুতেই কমছে না ঘাতকবাহিনীর অনুপ্রবেশ। একই সাথে ভারতে তৈরী হচ্ছে তাদের গুপ্ত বাহিনী। এরই মাঝে বড় সাফল্য পেল এনআইএ। পশ্চিমবঙ্গ ও কেরল থেকে গ্রেফতার হয়েছে ৯ জন আল-কায়দা সদস্য (Al Qaeda members)। জানা যাচ্ছে, এই দুই রাজ্যে একধিকবার তল্লাশি অভিযানের পর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরলের এর্নাকুলাম থেকে গ্রেফতার হয়েছে এদের। গোটা দলের মস্ত একটি নাশকতার পরিকল্পনা ছিল।

NIA arrested 9 Al Qaeda members from Wet Bengal and Kerala
NIA arrested 9 Al Qaeda members from Wet Bengal and Kerala

গ্রেপ্তার হাওয়া সেই ধৃত ন’ জন হল নাজমুস সাকিব, আবু সুফিয়ান, মইনুল মণ্ডল, লিউ ইয়ান আহমেদ, আল মামুন কামাল, আতিতুর রহমান, মুর্শিদ হাসান, ইয়াকুব বিশ্বাস, মোশারফ হোসেন। গোয়েন্দাদের দাবি, এই আল-কায়দা মডিউলটি দিল্লি-সহ ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে আছে। ধৃতদের থেকে দেশি অস্ত্রশস্ত্র, জেহাদি বইসহ বেশ কিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে। ধৃধৃত ৬ জনকে এদিন দুপুরে কলকাতার বিশেষ এনআইএ আদালতে পেশ করা হবে।

[ আরও পড়ুন ] দেশে নতুন সংসদ ভবন – ৮৬১.৯০ কোটির বরাত টাটাকে

এদের জেরা করে প্রাথমিকভাবে জানা যাচ্ছে, পাকিস্তানে আশ্রয় নেওয়া আল কায়দা বাহিনীর সাথে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় হয় এদের। গত এক বছরে কেরলের একাধিক জেলা থেকে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। কেরলের বিভিন্ন জায়গায় নিজেদের চর ছড়িয়ে রেখেছে আইসিস। অন্যদিকে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদেও ক্রমাগত এই ঘাতকবাহিনীর উপস্থিতি বেড়েছে। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, কেরল, কর্ণাটক-সহ দেশের ৯টি রাজ্যে সংগঠন তৈরি করছে আইএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *