NIA arrested ISI agent from Kutch in Gujarat

গুজরাট থেকে গ্রেফতার ISI চর – চীনের জমি দখল প্রতিহত

ভারতবর্ষ

অভিযান চালিয়ে গুজরাট থেকে এক ISI চরকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (NIA arrested ISI agent) । জানা যাচ্ছে সেই ধৃতের নাম রাজকবি …

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তান ও চীন নিজেদের ভূমিকায় অটল আছে। কিছুতেই প্রতিবেশীসুলভ আচরণ করতে চাইছে না। ভারতকে সমস্যায় ফেলতে দুই দেশই মরিয়া। এসবের মধ্যে একটা বড় সাফল্য পেলো NIA। পাকিস্তানের বড় নাশকতার ছক সামাল দিতে পারলো এই গোয়েন্দা বিভাগ। । গোপন সূত্রে কবর পেয়ে সতর্ক হয় গোটা গোয়েন্দা দল। অভিযান চালিয়ে গুজরাট থেকে এক ISI চরকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (NIA arrested ISI agent) । জানা যাচ্ছে সেই ধৃতের নাম রাজকবি কুম্ভার। গ্রেফতার হাওয়া চরকে জেরা করতেই প্রকাশ পায় নাশকতার ছক।

NIA arrested ISI agent from Kutch in Gujarat
NIA arrested ISI agent from Kutch in Gujarat

পাকিস্তানের পরেই চীন। আবার পূর্ব লাদাখ সীমান্তে ভারত-চীন সেনার সংঘাত তৈরী হয়েছে। প্যাংগং লেকের কাছে চীন সেনাদের অনুপ্রবেশ প্রতিহত করল ভারতীয় সেনা। আজ সোমবার ভারতীয় সেনার পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। ২৯ থেকে ৩০শেঅগস্টের মধ্যে রাতের অন্ধকারে এই সংঘাত hy। পাংগং টিসো হ্রদের দক্ষিণ তীরে চীন সেনা এই কার্যকলাপ শুরু করেছে। ভারতীয় সেনা এই অনুপ্রবেশ ব্যর্থ করতে পদক্ষেপ গ্রহণ করেছে। প্যাংগং হ্রদের জলে চীনের হাই-স্পিড ইন্টারসেপটর বোট ঘোরাফেরা করতে দেখা যায়। তবে দক্ষতার সাথে তাদের থামিয়ে দিতে সক্ষম হয়েছে ভারতীয় সেনা।

[ আরও পড়ুন ] ‘এক দেশ, এক নির্বাচন’ – সব ভোটের লক্ষ্যে কেন্দ্রের পদক্ষেপ

এদিকে NIA সূত্রে জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই রাজকবি কুম্ভারের উপর নজর রাখছিলেন গোয়েন্দারা। গত ২৭শে অগাস্ট, এই রাজকবি কুম্ভারের বাড়িতে তল্লাশি চালানো হয়। সেই গোপন তল্লাশিতে ধর্মী উস্কানিমূলক কাগজপত্র উদ্ধার হয়। আজ রাজকবি কুম্ভারকে গ্রেফতার করল NIA। তিনি গুজরাটের মুন্ডরা বন্দরের সুপারভাইসার হিসেবে কাজ করছিলেন। আর এই বন্দর এলাকা দিয়েই সে মস্ত নাশকতার ছক কষেছিল। জানা গেছে,সে এজেন্ট হিসেবে কাজ করত। এর আগে সে ২ বার পাকিস্তানে গিয়েছিল। আর পাকিস্তানে গিয়ে বেশ কিছু ছবি ও নকশা সংগ্রহ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *