Over 200 youth of Jammu and Kashmir gone missing with Pakistani visa

জম্মু-কাশ্মীর থেকে ‘নিখোঁজ’ ২০০ যুবক – আছে পাক ভিসা

ভারতবর্ষ

একটি গোয়েন্দা রিপোর্ট সূত্রে জানা যাচ্ছে, পাকিস্তানি হাইকমিশন কাশ্মীদের যুবকদের (Youth of Jammu and Kashmir) ভিসা দিয়ে সন্ত্রাসী ট্রেনিং এর …

নিজস্ব সংবাদদাতা: জম্মু কাশ্মীর মূল স্রোতে ফিরতে চাইছে না। ভারতে থেকেও পাক সন্ত্রাসবাদের সাথে হাত মেলাচ্ছে। ক্রমশ তৈরী হচ্ছে বিপদের ক্ষেত্র। একটি গোয়েন্দা রিপোর্ট সূত্রে জানা যাচ্ছে, পাকিস্তানি হাইকমিশন কাশ্মীদের যুবকদের (Youth of Jammu and Kashmir) ভিসা দিয়ে সন্ত্রাসী ট্রেনিং এর জন্য পাকিস্তানে পাঠায়। ২০১৭ থেকে এই পর্যন্ত জম্মু কাশ্মীরের ৩৯৯ জন যুবককে পাকিস্তান হাইকমিশন, পাকিস্তান পাঠিয়েছে।

Pakistan High Commission in India
Pakistan High Commission in India

তাদের মধ্যে ২০০ জন কাশ্মীরি যুবক এখনো নিখোঁজ আছে। এই বেপাত্তা কাশ্মীরি যুবকদের সন্ত্রাসী ট্রেনিং দিচ্ছে পাকিস্তান সন্ত্রাস বাহিনী । প্রশাসনের ধারণা জঙ্গি সংগঠনে নাম লেখানোর পরেই যুবকেরা নিজের ইচ্ছায় নিখোঁজ হয়েছে। এদের জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার জন্য মগজধোলাই করা হয়। জম্মু কাশ্মীরে ব্যাপক সন্ত্রাস ছড়ানোর লক্ষ্যে এদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

[ আরো পড়ুন ] ৪-৫ জন জঙ্গি লুকিয়ে দিল্লিতে – জারি হয়েছে হাই অ্যালার্ট

সেখানে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, আধুনিক বিধ্বংসী অস্ত্র সরবরাহ, ভারতীয় সেনা সম্পর্কিত তথ্য এদের থেকে সংগ্রহ করতে চায় পাকিস্তান। সঠিক প্রশিক্ষণের পরে ওই যুবকদের আবার কাশ্মীরে ফেরত পাঠানো হবে।

সুযোগ বুঝে বা পাক নির্দেশ পেয়ে এই যুবকরা কাশ্মীরে হামলা চালাতে পারে। কাশ্মীরের মুখ্য চারটি সন্ত্রাসবাদী সংগঠনের প্রধানদের গত চার মাসে খতম করা হয়েছে। কাশ্মীরের প্রধান চারটি সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-এ-তৈবা, জৈশ-এ-মহম্মদ, হিজবুল মুজাহিদ্দিন এবং আনসার গজওয়াত-উল হিন্দ এই সন্ত্রাসের কাজ কছে।

[ আরো পড়ুন ] চীনের ভারতীয় এলাকা দখল – ভারতীয় সেনার পাশে আমেরিকা

জম্মু ও কাশ্মীরের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে মরিয়া। কিন্তু সন্ত্রাসবাদ দমনে তল্লাশি বাড়িয়েছে দেশের নিরাপত্তা বাহিনী। আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের উপর সন্ত্রাসের তকমা লেগেছে। ধূসর তালিকা ভুক্ত হয়েছে ইমরানের দেশ। তাই এবার পাকিস্তান কাশ্মীরি যুবকদের, অন্ধকারে পাঠাতে চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *