Over 8500 job vacancy in State Bank of India

স্টেট ব্যাংকে সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ

ভারতবর্ষ

৮৫০০ শূন্য পদের জন্য নিয়োগ (Job vacancy in SBI) প্রক্রিয়ার কাজ শুরু হবে। অ্যাপ্রেন্টিস নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

নিজস্ব সংবাদদাতা: দেশ জুড়ে চলতে থাকা সংক্রমণের আবহে চাকরি প্রার্থীদের জন্য সুখবর। বেশকিছু কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। ৮৫০০ শূন্য পদের জন্য নিয়োগ (Job vacancy in SBI) প্রক্রিয়ার কাজ শুরু হবে। অ্যাপ্রেন্টিস নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। নির্বাচিত প্রার্থীদের অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৬১-এর অধীনে ট্রেনিং হবে। অ্যাপ্রেন্টিস নিয়োগ করবে সেন্ট্রাল রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন ডিপার্টমেন্ট– কর্পোরেট সেন্টার মুম্বই। তবে এক্ষেত্রে বাংলায় শূন্যপদে ৪৮০টি। এর মধ্যে শারীরিক প্রতিবন্ধীর জন্য সংরক্ষিত আসন সংখ্যা ১৬টি। আগ্রহী প্রার্থীদের আগামী ১০ই ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

Over 8500 job vacancy in State Bank of India
Over 8500 job vacancy in State Bank of India

জানা যাচ্ছে, এছাড়া বিহারে ৪৭৫টি, ওড়িশায় ৪০০টি, ঝাড়খণ্ডে ২০০টি, ত্রিপুরায় মোট আসন ৩০টি এবং অসমে মোট ৯০টি আসন রয়েছে। বাকি আসনগুলি দেশের অন্যান্য রাজ্যে আছে। এই চাকরির ক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই স্নাতক হতে হবে। আবেদনকারী যে রাজ্যের জন্য আবেদন করছেন সেখানকার স্থানীয় ভাষা লিখতে, পড়তে ও বলতে পারার দক্ষতা থাকা অত্যন্ত প্রয়োজন। আগামী ৩১শে অক্টোবর, ২০২০ সালের নিরিখে ন্যূনতম ২০ থেকে সর্বোচ্চ ২৮ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন।

[ আরও পড়ুন ]  কানাডা ফেরাচ্ছে ১০০ বছর আগে বারাণসী ঘাটের মূর্তি

এই পদে নিযুক্তরা প্রথম বছর প্রতি মাসে ১৫ হাজার টাকা, দ্বিতীয় বছর ১৬ হাজার ৫০০ টাকা ও তৃতীয় বছর ১৯ হাজার টাকা বেতন পাবেন। অনলাইন প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা, স্থানীয় ভাষার লিখিত পরীক্ষা ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। অনলাইন এই পরীক্ষা হতে পারে ২০২১ সালের জানুয়ারি মাসে। আবেদনের ফি বা ইন্টিমেশন চার্জ বাবদ প্রার্থীদের ৩০০ টাকা দিতে হবে। তবে তফশিলি প্রার্থীদের বা শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি বা ইন্টিমেশন চার্জ দিতে হবে না।

nsdcindia.org অথবা apprenticeshipindia.org অথবা bfsissc.com অথবা bank.sbi/careers অথবা www.sbi.co.in/careers এই ওয়েবসাইটগুলির মাধ্যমে আগ্রহী যুবকযুবতীরা আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *