Parliament Annexe building fire breaks out in central Delhi

সংসদে অ্যানেক্স বিল্ডিং-এ অগ্নিকাণ্ড – বাদল অধিবেশন

ভারতবর্ষ

সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ের ছয় তলায় আগুন (Parliament Annexe building fire) লাগে। আগুন লাগার কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি।

নিজস্ব সংবাদদাতা: আজ সোমবার সকালে আগুন লাগল সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের সাতটি ইঞ্জিন। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ের ছয় তলায় আগুন (Parliament Annexe building fire) লাগে। আগুন লাগার কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। আগুন লাগার বিষয় তদন্ত করে দেখা হচ্ছে। তবে হতাহতের কোনও খবর নেই। দিল্লির ফায়ার সার্ভিসেসের ডিরেক্টর অতুল গর্গ সেখানে আছেন।

Parliament Annexe building fire breaks out in central Delhi
Parliament Annexe building fire breaks out in central Delhi

দেশে লকডাউন শুরু হওয়ার পর থেকে বন্ধ সংসদের অধিবেশন। সরকারের যাবতীয় কাজ অনলাইনে হয়েছে। তবে এ বার খুলতে চলেছে দেশের সংসদ। প্রথা ভেঙে অগস্টের বদলে আগামী সেপ্টেম্বরেই বর্ষাকালীন অধিবেশন বসতে চলেছে। তবে চূড়ান্ত সতর্কতা গ্রহণ করা হচ্ছে। সাংসদ ও কর্মীদের সুরক্ষায় স্বাস্থ্য সংক্রান্ত কড়া পদক্ষেপ নেওয় হচ্ছে। কাজ শেষ করে ফেলার জন্য একটানা কাজ চলছে সংসদে। গোটা প্রক্রিয়া সামলাচ্ছেন রাজ্যসভার চেয়ারম্যান ও উপ রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু।

[ আরও পড়ুন ] লালকেল্লা থেকে এক গুচ্ছ ঘোষণা – স্বাস্থ্য পরিচয়পত্র !

সংসদে রাখা হচ্ছে আলট্রা ভায়োলেট জার্মিসিডাল ইরাডিয়েশনের মতো ব্যবস্থা। নিয়মের সোশ্যাল ডিসট্যানসিং বজায় রাখতে দুই কক্ষেই হবে চেম্বার, গ্যালারি। ভাইরাস মারার জন্য থাকবে ডিভাইস। বিতর্কে অংশ নেওয়ার জন্য ও বক্তব্য রাখার জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। এখানে থাকছে চারটি বড় স্ক্রিন। গ্যালারিতে থাকছে ছটি ছোট স্ক্রিনের ব্যবস্থা। এছাড়া থাকছে গ্যালারির জন্য থাকছে অডিও কনসোলস, দুটি কক্ষের জন্য স্পেশাল কেবল সংযোগ। প্রতিটি কক্ষে রোজ চার ঘণ্টা করে কাজ হবে। প্রথমে চলবে লোকসভার কাজ, আর তারপর হবে রাজ্যসভার।

[ আরও পড়ুন ] দেশের অকংগ্রেসি প্রধানমন্ত্রী হিসাবে রেকর্ড মোদির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *