PM Modi addresses nation on virus and lockdown

প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে ভাষণ – মালাবার নৌমহড়া

ভারতবর্ষ

আজ মঙ্গলবার সন্ধ্যায় ৬ টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী (Modi addresses nation)। দেশে লকডাউন শুরু করার সময়ে …

নিজস্ব সংবাদদাতা: জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে সামনে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীর্ঘ কয়েকমাস ধরেই গোটা দেশ সংক্রমণের আবহে দিন কাটাচ্ছে। আর এর মধ্যেই আছে সীমান্তের অস্বস্তি ও যুদ্ধের দামামা। আজ মঙ্গলবার সন্ধ্যায় ৬ টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী (Modi addresses nation)। দেশে লকডাউন শুরু করার সময়ে ধারাবাহিক ভাবে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ভাইরাস যুদ্ধে সাফল্যের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আরও বলেন, “লকডাউন শেষ হলেও ভাইরাস কিন্তু এখনও আছে !”

[ আরও পড়ুন ] অসম-মিজোরাম সীমান্তে সংঘর্ষ – ভারতীয় সেনার নতুন স্ট্র্যাটেজি

সমগ্র দেশের বিভিন্ন রাজ্যে এখন উৎসবের আবহাওয়া। উৎসবে সংক্রমণ যাতে লাগামছাড়া মাত্রায় বৃদ্ধি না পায় সেজন্য সাবধানতার বার্তা দিতে পারেন মোদী। আগামীতে বিধিনিষেধে শিথিলতা না আনেন, এমন সব বার্তা প্রধানমন্ত্রীর ভাষণে থাকতে পারে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, আগামী বছরের গোড়া থেকে টিকাকরণ শুরু হয়ে যাবে। প্রধানমন্ত্রী সে ব্যাপারে স্পষ্ট কিছু জানাতে পারেন। এদিকে লাদাখ সংঘাতের আবহে চীনকে চাপে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার।

Malabar Naval Exercise
Malabar Naval Exercise

মালাবার নৌমহড়ায় অংশ নিতে অস্ট্রেলিয়াকে আমন্ত্র জানিয়েছে ভারত। এরমধ্যে ভারত মহাসাগরে যৌথ নৌসেনা মহড়া করেছে ভারত ও জাপান। আবার বঙ্গোপসাগরের বার্ষিক নৌমহড়ায় ভারতের সঙ্গে জাপান, আমেরিকা ও অস্ট্রেলিয়া এই চার শক্তির কোয়াডকে সামরিক চেহারা দেওয়ার ভাবনা শুরু হয়েছিল আগে। মালাবার এক্সারসাইজ হবে বঙ্গোপসাগরে। জানা যাচ্ছে, ডুবোজাহাজের যুদ্ধকৌশল বিশেষভাবে অনুশীলন করা হবে। জলপথে নিউক্লিয়ার অ্যাটাক সাবমেরিন, যুদ্ধজাহাজ সাজিয়ে, আকাশপথে কমব্যাট ফাইটার এয়ারক্রাফ্ট উড়াবে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *