pm-modi-announces-21-days-of-lockdown-due-to-coronavirus-outbreak

21 Days of Lockdown: গোটা দেশে ২১ দিনের লকডাউন

ভারতবর্ষ

এই ২১ দিন (21 Days of Lockdown) গোটা দেশের মানুষকে ঘরের বাইরে বেরোতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী। এই বৈশ্বিক মহামারি থেকে রক্ষা পাওয়ার একটাই …

করোনার গ্রাস থেকে দেশকে বাঁচাতে মরিয়া সরকার। গোটা বিশ্বের সাথে ভারতেও সংক্রমণ ও মৃত্যুর মিছিল অব্যাহত। মানুষের সাথে নিরাপদ দূরত্ব বজায় রেখে ঘর বন্দি থাকায় এর থেকে রেহাই পাওয়ার একমাত্র উপায়। দেশের ৩০ রাজ্যের পর এবার গোটা দেশজুড়ে অতি প্রয়োজনের লকডাউন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই লকডাউন চলবে টানা ২১ দিন। তবে, লকডাউন না বলে বিষয়টিকে কারফিউ জারির মতো কঠোর বোঝাতে চেয়েছেন তিনি। এই ২১ দিন (21 Days of Lockdown) গোটা দেশের মানুষকে ঘরের বাইরে বেরোতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী। এই বৈশ্বিক মহামারি থেকে রক্ষা পাওয়ার একটাই উপায়, সামাজিক দূরত্ব বজায় রাখা।

PM Modi announces 21 days of lockdown due to coronavirus outbreak
PM Modi announces 21 days of lockdown due to coronavirus outbreak

২১ দিন না মানলে দেশ আরও ২১ বছর পিছনে চলে যাবে।কমবেশি ১৩০ কোটি মানুষের ভারত আয়তনে বিশ্বের সপ্তম বৃহত্তম দেশ। দেশ করোনার প্রভাবে এই মুহূর্তে সর্বকালের সর্ববৃহৎ ‘লকডাউন’ এলাকায় পরিণত হল। নরেন্দ্র মোদী জানান,”প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব। ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।”

আর্থিক প্যাকেজের দাবি মুখ্যমন্ত্রীর – আরও জানতে ক্লিক করুন …

দেশের অধিকাংশ রাজ্য ও কেন্দ্রশাসিত এলাকায় লকডাউন ঘোষণা হয়েছিল। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার রাত ৮টায় দ্বিতীয়বার জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। গত ৫ দিনে এই নিয়ে দ্বিতীয়বার জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। এই সঙ্কটের সময় ডাক্তারের পরামর্শ ছাড়া কোনও ওষুধ খেতে যাবেন না। প্রত্যেক ভারতীয় সরকার এবং স্থানীয় প্রশাসনের নির্দেশ মেনে চলার অনুরোধ করেছেন। দেশের স্বাস্থ্য পরিষেবাকে মজবুত করতে আজ ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে সরকার। এতে আইসোলেশশন বেড, আইসিইউ, ভেন্টিলেটরের সংখ্যা বাড়ানো যাবে। এরই সঙ্গে মেডিক্যাল এবং প্যারামেডিক্যাল প্রশিক্ষণের সমৃদ্ধি হবে। নিজেকে,পরিবারকে ও দেশকে বাঁচাতে ২১দিন ঘরে থাকুন।

১০১ দিন পর থামলো শাহিনবাগের আন্দোলন – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *