PM Modi At 8pm is Going to Address The Nation on COVID-19

Modi At 8pm: আবার রাত ৮টায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ভারতবর্ষ

আজ সকালে তিনি জানিয়েছেন, ‘বিশ্বব্যাপী মহামারী COVID-19-এর গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয় নিয়ে আমি আজ রাত ৮টা (Modi At 8pm) নাগাদ জাতির উদ্দেশ্যে …

আবার জনতার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী কথা বলবেন। মারণ ভাইরাসের সার্বিক পরিস্থিতি ও আশু সংকল্প নিয়ে ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ মঙ্গলবার রাত আটটা নাগাদ জাতির উদ্দেশে তিনি ভাষণ দেবেন বলে ঘোষণা করেছেন। আজ সকালে তিনি জানিয়েছেন, ‘বিশ্বব্যাপী মহামারী COVID-19-এর গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয় নিয়ে আমি আজ রাত ৮টা (Modi At 8pm) নাগাদ জাতির উদ্দেশ্যে ভাষণ দেব।’ এই নিয়ে দ্বিতীয়বার COVID-19 নিয়ে দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। রাজনৈতিক মহলের ধারণা, এবার হয়তো দেশে সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করতে পারেন মাননীয় প্রধানমন্ত্রী।

PM Modi At 8pm is Going to Address The Nation on COVID-19
PM Modi At 8pm is Going to Address The Nation on COVID-19

তাঁর আহ্বানে সাড়া দিয়েই গত রবিবার গোটা দেশে ‘জনতা কারফিউ’ পালন করা হয়। দেশের ৩২ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলে ৬০০ -এর বেশি জেলায় লকডাউন করে দেওয়া হয়েছে। প্রথমে পঞ্জাব ও তার পরে মহারাষ্ট্রেও কার্ফুও জারি করা হয়। ওড়িশায় আজ পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৪৯৯। দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং আইসিএমআর-এর দাবি, ঠিক মতো লকডাউন কার্যকর করতে পারলে সংক্রমণকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

১০১ দিন পর থামলো শাহিনবাগের আন্দোলন – আরও জানতে ক্লিক করুন …

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, “অনেকেই লকডাউনের বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না। কিন্তু নিজের জন্য, পরিবারের জন্য সরকারের সমস্ত নির্দেশিকা মেনে চলুন।” এখনই পরিস্থিতি মোকাবিলায় কড়া পদক্ষেপ না নেওয়া হলে বিষয়টি হাতের বাইরে চলে যেতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ দেশের ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীতে সচেতন হওয়ার দিকে সকলকে গুরুত্ব দিতো হবে।

লকডাউন, খোলা আর বন্ধের তালিকা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *