PM Modi COVID-19 Vaccine Meeting

মোদির বৈঠক শেষ – কয়েক সপ্তাহের মধ্যেই করোনা টিকা

করোনা আপডেট ভারতবর্ষ

তিনি স্পষ্ট জানান, ভারতীয় টিকাই (Modi COVID-19 Vaccine) ভারতবাসীদের জন্য ব্যবহার করা হবে। প্রধানমন্ত্রী জানান, দেশের বিশেষজ্ঞরা মনে ….

নিজস্ব সংবাদদাতা: দেশ জুড়ে চলছে সংক্রমণের আবহ। এর মধ্যে আজ প্রধানমন্ত্রী একটা স্বস্তির বার্তা দিয়েছেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বহু প্রতীক্ষিত করোনা টিকা মিলবে। আজ শুক্রবার, সর্বদলীয় বৈঠকে এই আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী। সংসদের দুই কক্ষ্যের বিভিন্ন দলের সংসদীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় সরকারের শীর্ষ নেতৃত্ব। তিনি স্পষ্ট জানান, ভারতীয় টিকাই (Modi COVID-19 Vaccine) ভারতবাসীদের জন্য ব্যবহার করা হবে। প্রধানমন্ত্রী জানান, দেশের বিশেষজ্ঞরা মনে করছেন টিকার জন্য খুব বেশি অপেক্ষা করতে হবে না। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই করোনা টিকা তৈরি হয়ে যাবে বলে জানিয়েছেন মোদী।

PM Modi COVID-19 Vaccine Meeting
PM Modi COVID-19 Vaccine Meeting

অর্থাৎ অপেক্ষা শুধু সবুজ সংকেতের। ৮ রকমের টিকা তৈরি হচ্ছে বলেও আশ্বস্ত করেন মোদী। আজ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে ভিডিয়ো বৈঠক করেন প্রধানমন্ত্রী। গুরুত্বরুণ এই বৈঠকের পর তিনি জানান, ‘প্রায় ৮টি টিকার ট্রায়াল চলছে। এগুলি ভারতে তৈরি হবে হবে। ভারতের তিনটি টিকা বিভিন্ন ধাপে আছে। এই টিকা আর খুব বেশি দূরে নয়।’ কেন্দ্র সরকার ও রাজ্য সরকার মিলে, এই টিকাকরণের কাজটি করবে। তবে এর মূল্য নির্ধারণ করা হবে দু’পক্ষ মিলে।

[ আরও পড়ুন ] জেলে CBI-NIA-ED’র জেরাতে CCTV’র সুপ্রিম সিদ্ধান্ত

তবে আগামীতে এই টিকা কাদের দেওয়া হবে সেই বিষয়ে রাজ্য সিদ্ধান্ত নেবে। জানা যাচ্ছে, চিকিৎসার কাজে থাকা কর্মী ও বয়স্ক মানুষদের আগে দেওয়া হবে। বর্তমানে তিন কোটি ভারতীয়দের প্রাথমিকভাবে টিকা দিতে অসুবিধা হবে না। তবে বয়স্ক মানুষদের টিকা দিতে গেলে লোকবল অনেকটা বাড়াতে হবে। প্রায় দেড় লক্ষ কর্মীকে ব্যবহার করা হবে জানুয়ারি থেকে মার্চের মধ্যে। এদের লাগবে প্রায়োরিটি গ্রুপ ১ ও ২-এর মানুষদের টিকাকরণ করতে। বর্তমানে দেশে ২৯ হাজার কোল্ড স্টোরেজ চেইন আছে। ছয় কোটি টিকা জমা রাখার জন্য একে ব্যবহার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *