PM Modi gives messages to nation on 74th Independence Day at Lal Kila

লালকেল্লা থেকে এক গুচ্ছ ঘোষণা – স্বাস্থ্য পরিচয়পত্র !

ভারতবর্ষ

লালকেল্লায় ৭৪ তম স্বাধীনতা দিবসের (74th Independence Day) মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী জানালেন, তিনটি ভ্যাকসিন নিয়ে কাজ চলছে ! সবুজ সঙ্কেত …

নিজস্ব সংবাদদাতা: এবারের স্বাধীনতা দিবস একটু স্বাদবদল হয়েছে। অনুজীবীর দাপটে জমায়েত মানা। তাই নিরাপত্তার ঘেরাটোপে রাজধানীর লালকেল্লা থেকে জাতীয় পতাকা তুললেন প্রধানমন্ত্রী। এই আবহে লালকেল্লায় ৭৪ তম স্বাধীনতা দিবসের (74th Independence Day) মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী জানালেন, তিনটি ভ্যাকসিন নিয়ে কাজ চলছে ! সবুজ সঙ্কেত পেলেই শুরু হবে টিকার গণ উৎপাদন। একটা রূপরেখাও তৈরী করা হয়েছে। এসেছে জাতীয় ডিজিটাল স্বাস্থ্য মিশনের প্রসঙ্গ।

PM Modi gives messages to nation on 74th Independence Day at Lal Kila
PM Modi gives messages to nation on 74th Independence Day at Lal Kila

আজ তিনি জানান, ‘‘দেশের প্রত্যেক নাগরিক একটি স্বাস্থ্য পরিচয়পত্র পাবেন। প্রত্যেক বার ডাক্তারের কাছে বা ওযুধের দোকানে গেলেই ওই কার্ডের স্বাস্থ্য প্রোফাইল দেখা হবে। দেশের কোন ডাক্তার দেখেছেন, কী ওষুধ ব্যবহারের পরামর্শ দিয়েছেন, রোগ ও চিকিৎসা সংক্রান্ত সমস্ত তথ্য জানা যাবে। সম্পূর্ণ প্রযুক্তিভিত্তিক এই উদ্যোগ স্বাস্থ্যক্ষেত্রের ভোল পাল্টে দেবে।’’ আইডি প্রদানের মাধ্যমেই চিকিৎসকরা কোনও রোগীর সমস্ত তথ্য পেয়ে যাবেন।

[ আরও পড়ুন ] দেশের অকংগ্রেসি প্রধানমন্ত্রী হিসাবে রেকর্ড মোদির

আজ শনিবার ৭৪তম স্বাধীনতা দিবসে, প্রধানমন্ত্রী দিল্লি লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করেন। মঞ্চে দাঁড়িয়েই তিনি কড়া বার্তা পাঠান চীন ও পাকিস্তানের দিকে। মোদী স্পষ্ট ভাবে জানান, ‘দেশের পবিত্র সার্বভৌমত্ব আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের জওয়ানরা কী করতে পারেন, আমাদের দেশ কী করতে পারে, তা লাদাখে গোটা বিশ্ব দেখেছে। আজ লালকেল্লা থেকে সেই সব বীর জওয়ানদের আমি শ্রদ্ধা জানাই।’ তার ১ ঘণ্টা ২৬ মিনিটের ভাষণে প্রকাশ পায় ‘ভোকাল ফর লোকাল’ প্রসঙ্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *