PM Modi talks with 7 CMs as Amit Shah Meets Bengal Governor Jagdeep Dhankhar

সাত মুখ্যমন্ত্রীর সাথে মোদী – শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল

ভারতবর্ষ

পশ্চিমবঙ্গ নিয়ে বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah Meets Governor)। রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টেলিফোনে তিনি বিহার, …

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রের প্রধান দুই চালিকাশক্তি আলাদা আলাদা ভাবে বৈঠকে বসলেন। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী দেশের অস্থির সমস্কে সামলাতে মরিয়া। দেশের একাধিক জায়গাতে উদ্বেগের পরিস্থিতি তৈরী হয়েছে। ভাইরাস পরিস্থিতি নিয়ে বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টেলিফোনে তিনি বিহার, অসম, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, হিমাচলপ্রদেশ ও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন। এরই মাঝে পশ্চিমবঙ্গ নিয়ে বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah Meets Governor)।

এই সাত রাজ্যের ভাইরাস পরিস্থিতি নিয়ে খোঁজ নেন। দেশের প্রধানমন্ত্রীকে নিজেদের রাজ্যের তথ্য জানান মুখ্যমন্ত্রীরা।

Amit Shah Meets Bengal Governor Jagdeep Dhankhar
Amit Shah Meets Bengal Governor Jagdeep Dhankhar

আইন-শৃঙ্খলা অবনতি ও আলাদা বিষয় নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আজ বৈঠকে বসছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই রাজ্যে মমতা প্রশাসন যে ভাবে রাজ্যকে চালাচ্ছে, তা জানাতেই অমিতের সঙ্গে এই বৈঠক। এই সাক্ষাৎ কোনোভাবেই সংবিধান বহির্ভূত নয়, বলে জানান রাজ্যপাল। সংবিধানের ১৫৯ ধারায় বর্ণিত রাজ্যপালের কর্তব্য মেনেই তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করছেন। এই মুহূর্তে রাজ্যবাসীর কল্যাণ, রাজ্যপালের কাছে প্রধান বলে তিনি জানান।

[ আরও পড়ুন ] বিশ্বে দারিদ্র সবথেকে কমেছে ভারতে – ২০৩০ সালে রেহাই

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ভারতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা সন্তোষজনকভাবে কমেছে। বর্তমানে করোনায় মৃত্যুর হার দেশে ২.৪৯%। এটি পৃথিবীর মধ্যে সবচেয়ে কম। মৃত্যুর হারের জাতীয় গড়ের তুলনায় কম হার ২৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে। ১৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সিএফআর ১ শতাংশের কম। আর পাঁচটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সিএফআর শূন্য শতাংশ। রাজ্যপাল এই মুহূর্তে রাজধানী দিল্লিতে। রাজ্যের একাধিক রিপোর্ট নিয়ে আজ অমিত শাহের সঙ্গে আলোচনা হতে পারে রাজ্যপালের।

[ আরও পড়ুন ] ভারত বিশ্ব গণতন্ত্র সূচকে ১০ ধাপ নীচে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *