Priyanka Gandhi in Custody and Rahul Gandhi Meets President on Farmers Issue

প্রিয়াংকা কৃষি অভিযানে আটক – রাহুল এলেন রাষ্ট্রপতির কাছে

ভারতবর্ষ

প্রিয়ঙ্কা গান্ধী-সহ বেশ কিছু কংগ্রেস নেতাকে হেফাজতে (Priyanka Gandhi in Custody) নিয়েছে দিল্লি পুলিশ। কেন্দ্রীয় সরকারের বিতর্কিত …

নিজস্ব সংবাদদাতা: দেশ জুড়ে কৃষক আইনের চাপ বাড়ছে। অন্যতম বিরোধী দল হয়ে কংগ্রেস ময়দানে নেমেছে। কেন্দ্রের নতুন কৃষি আইনের প্রতিবাদে রাষ্ট্রপতি ভবন অভিযানে বাধা দিল পুলিশ। প্রিয়ঙ্কা গান্ধী-সহ বেশ কিছু কংগ্রেস নেতাকে হেফাজতে (Priyanka Gandhi in Custody) নিয়েছে দিল্লি পুলিশ। কেন্দ্রীয় সরকারের বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে দুই কোটি স্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতির কাছে একটি স্মারকপত্র জমা দিতে যান কংগ্রেস নেতারা। আজকের এই অভিযান শুরু হওয়ার পরেই পুলিশ প্রশাসন বাধা দেয়। যদিও সেই স্মারকলিপি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাতে তুলে দেন রাহুল গান্ধী, অধীর চৌধুরী সহ কংগ্রেসের সদস্যরা।

Priyanka Gandhi in Custody and Rahul Gandhi Meets President on Farmers Issue
Priyanka Gandhi in Custody and Rahul Gandhi Meets President on Farmers Issue

পরিস্থিতি নিয়ে প্রিয়াংকা জানান, “দেশের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আওয়াজ তুললেই আমাদেরকে সন্ত্রাসবাদী তকমা দেওয়া হচ্ছে। আজ আমরা কৃষকদের প্রতি সমর্থন জানতে এই অভিযান শুরু করেছি। আমরা প্রত্যেকেই একটি গণতান্ত্রিক দেশে বাস করি। দেশের সকল সাংসদরা জনতার দ্বরা নির্বাচিত। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার অধিকার সকলেরই রয়েছে। কখনও কেন্দ্র) বলে আমরা এত দুর্বল যে বিরোধী হিসেবে আমাদের গ্রহণযোগ্যতা নেই। কিন্তু আমরাই লক্ষ লক্ষ কৃষককে দিল্লি সীমান্তে সংঘবদ্ধ ভাবে একমাস ধরে জড়ো করে রেখেছি। কেন্দ্রীয় সরকার জানুক, আমরা আসলে কী।”

[ আরও পড়ুন ] বড়োদিনে পিএম কিসান প্রকল্পে ১৮,০০০ কোটি টাকা

আজ কংগ্রেসের রাষ্ট্রপতি ভবন অভিযানে বাধা দেয় দিল্লি পুলিশ। সেখানেই আটক করা হয় প্রিয়াঙ্কা গান্ধী-সহ বেশ কিছু নেতাদের। জানা যাচ্ছে, এই অভিযানের অনুমতি না-থাকায় প্রিয়াঙ্কা ও অন্যান্যদের বাসে করে তুলে নিয়ে যায় দিল্লি পুলিশ। প্রশাসনের অতিরিক্ত ডিসিপি জানান, কোভিড নিয়ম অনুযায়ী দিল্লির ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে অনেক আগেই। এখানে কোনও জমায়েতের অনুমতি নেই। রাহুল গান্ধী, অনেক আগেই পাঞ্জাবে ট্র্যাক্টরে চেপে আন্দোলনের সূচনা করেন। দিল্লির কৃষি বিক্ষোভকে একেবারেই স্বাভাবিক বলে দাবি করেছে কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *